বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডে ২ রোগীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডে ২ রোগীর মৃত্যু

সদরুল আইন: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে সাতটার দিকে ৪৫ বছর বয়সী রোগীর মৃত্যু হয়।

তাঁর বাড়ি পটুয়াখালী সদর উপজেলায়। এর আগে গতকাল শনিবার রাত ১২টার দিকে এই হাসপাতালে ভর্তির পর ৪৫ বছর বয়সী এক নারীকে করোনা ইউনিটে নেওয়ার পর পরই তিনি মারা যান।

সাড়ে ৭ ঘণ্টার ব্যবধানে করোনা ইউনিটে দুই রোগীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকেরাও উদ্বিগ্ন।

শেবাচিমের পরিচালক ডা. বাকির হোসেন এ তথ্য জানিয়েছেন।
শেবাচিমের পরিচালক বলেন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার বিকালে ওই পুরুষ রোগীকে তাদের এখানে ভর্তি করেন। এরপর রোগীকে প্রথমে মেডিসিন ইউনিটে এবং সেখান থেকে গত রাতেই করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। রোববার সকালে তার মৃত্যু হয়। এই রোগীর মৃত্যুর পর বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুসারে মৃতদেহ সমাহিত করার ব্যবস্থা করা হবে।
ওই ব্যক্তির শ্বশুর জানান, তার জামাই দীর্ঘদিন ধরে অ্যাজমাজনিত শ্বাসকষ্টে ভুগছিল।
পরিচালক ডা. বাকির হোসেন বলেন, ‘শনিবার রাত ১২ টার দিকে করোনা ওয়ার্ডে নেওয়ার সঙ্গে সঙ্গে এক নারী মারা যান। তার লাশ স্বজনরা নিয়ে গেছে। কারণ তার মৃত্যু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হওয়ায় হাসপাতালের পক্ষ থেকে লাশ বুঝিয়ে দেওয়া হয়। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে করলে চিকিৎসকরা করোনা ওয়ার্ডে পাঠানো হয়। সেখানে নেওয়ার সঙ্গে সঙ্গেই তিনি মারা যান।’
তিনি আরও বলেন, এই রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিন বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। এরপর বাড়িতে গিয়ে তিনি জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টে আক্রান্ত হন। শনিবার তার অবস্থার অবনতি হলে তাকে মেডিক্যালে ভর্তি করা হয়। তার ডায়বেটিস ও উচ্চ রক্তচাপ ছিল।
রোববার পর্যন্ত শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন চিকিৎসাধীন আছেন। তবে তারা কেউ করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ।
বরিশাল বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৮০০ জন। সেখান থেকে বাড়ি ফিরেছেন ১৩৪৭ জন। আইসোলেশনে থাকা অবস্থায় মারা গেছেন দু’জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments