শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে দশ টাকার চালে নয়ছয়

লক্ষ্মীপুরে দশ টাকার চালে নয়ছয়

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির চাউল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলার আবুল কাশেমের বিরুদ্ধে। অভিযোগ পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে ৭ বস্তা চাউল জব্দ করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থ্যা (এনএসআই)।

আজ (১০ এপ্রিল) শুক্রবার বিকেলে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নে এঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন এনএসআই এর ফিল্ড অফিসার রাজিব ভৌমিক।

স্থানিয়রা জানায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চন্ডিপুর ইউনিয়নের ৭শ’ ১৫টি কার্ডধারি হতদরিদ্রদের ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে জন প্রতি ৩০ কেজি চাউল বিরতণ করার কথা। কিন্তু চাউলগুলো হতদরিদ্রদের মাঝে বিতরণ না করে বস্তাদরে কয়েকজন প্রভাবশালী ব্যক্তির নিকট বিক্রয় করে দেয় ডিলার আবুল কাশেম। অভিযোগ পেয়ে ওই ইউনিয়নের কয়েকটি বাড়িতে তল্লাশি চালিয়ে ৭ বস্তা চাউল জব্দ করে এনএসআই এর কর্মকর্তারা।

লক্ষ্মীপুর এনএসআই উপ পরিচালক মানিক চন্দ্র দে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কয়েকটি বাড়ি থেকে ৭ বস্তা চাউল জব্দ করা হয়। ইউপি চেয়ারম্যান কামাল হোসেনকে খবর দেওয়া হয়েছে। এছাড়াও সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করে জব্দকৃত চাউল খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

চন্ডিপুর ইউনিয়ন চেয়ারম্যান কামাল হোসেন জানান, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এ ইউনিয়নের ৭শ’ ১৫ জন কার্ডধারি হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে প্রতি জনের কাছে ৩০ কেজি চাউল বিতরণ করার কথা। কিন্তু ডিলার আবুল কাশেম চাউল দরিদ্রদের কাছে বিক্রয় না করে বেশি দামে বস্তা আকারে কয়েকজনের কাছে বিক্রয় করে দেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments