শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলাদেশে একদিনে রেকর্ড করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১০০ ছাড়িয়েছে

দেশে একদিনে রেকর্ড করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১০০ ছাড়িয়েছে

বাংলাদেশ প্রতিবেদক: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯২ জন। আর মারা গেছেন ১০ জন।

আজ সোমবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গতকালের থেকে আজকে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। আর মৃত্যু ১০০ ছাড়িয়ে গেছে। গতকাল রোববার কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছিল ৩১২ জন। আর মারা যায় ৭ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে মোট ৮৫ জন সুস্থ হয়েছেন।

প্রসঙ্গত গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বররের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।
যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৯৩ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৭ হাজার ৬৯৯। অন্যদিকে সুস্থ হয়েছেন ৬ লাখ ২৮ হাজার ৯১৯ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments