বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারোজা রাখছেন আইসোলেশনে থাকা দুইজন করোনা রোগী

রোজা রাখছেন আইসোলেশনে থাকা দুইজন করোনা রোগী

শফিকুল ইসলাম: করোনা সনাক্তের পর আক্কেলপুর গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আইসোলেশন ইউনিটে (অতিথিশালা) ছয়জন করোনাভাইরাস সনাক্ত রোগী রাখা হয়েছে। এদের মধ্যে কালাই উপজেলার জিন্দারপুর গ্রামের বাসিন্দা দুইজন করোনা সনাক্ত রোগী রোজা রাখছেন,ইতিমধ্যে তারা একটি রোজা করেও ফেলেছেন। কালাই উপজেলার জিন্দারপুর গ্রামের ৪৭ ও ৪২ বছর বয়সের দুই ব্যক্তি নারায়নগঞ্জে রিক্সার চালক ও সবজির ব্যবসার সাথে জড়িত ছিল, নারায়নগঞ্জ থেকে নিজ বাড়িতে আসার পর নমুনা পরীক্ষার পর দশদিন আগে জয়পুরহাটের প্রথম করোনা পজিটিভ সনাক্তের পর থেকে তারা গোপীনাথপুরের আইসোলেশন ইউনিটে আছেন। এছাড়া জেলার পাঁচবিবি উপজেলার ছোট মানিক এলাকার নারায়নগঞ্জ ফেরত বায়িং হাউজে কর্মরত ৩৩ বছরের যুবক ও একই উপজেলার পূর্ব কড়িয়া বটতলী এলাকার নারায়নগঞ্জ ফেরত ৪৩ বছরের গার্মেন্টস কর্মী, কালাই উপজেলার দক্ষিণ পুনট পাঁচগ্রাম গ্রামের বাসিন্দা গাজীপুর ফেরত ২০ বছরের তরুণী গার্মেন্টস কর্মী ও আক্কেলপুর উপজেলার তিলকপুর বিষ্ণপুর গ্রামের ঢাকা ফেরত ২৪ বছরের যুবক ঔষধ কোম্পানীর প্রতিনিধি (রিপ্রেনজিটিভ) শরীরে করোনাভাইরাস সনাক্তের পর তাদের সবাইকে গোপীনাথপুরের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। আক্কেলপুর গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আইসোলেশন ইউনিটের ইনচার্জ আতিকুর রহমান রোববার সকালে মোবাইল ফোনে জানান, গোপীনাথপুর আইসোলেশন ইউনিটে ২২ জন রোগী আছেন এর মধ্যে ৬ জন করোনা রোগী আর বাকী ১৬ জন এই করোনা রোগীদের সংস্পর্শে আসা, তাদের আত্নীয়-স্বজন ও নারায়নগঞ্জ ফেরত। এদের মধ্যে দুই জন করোনা রোগীসহ আরও ১৪ জন প্রথম রোজা করেছেন দ্বিতীয় রোজাও তারা রয়েছেন। রোববার সকালে সিভিল সার্জন অফিসের সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট শ্যামল চট্রোপাধ্যায় জানান, জেলায় ১৩৬০ জন হোম কোয়েরেন্টাইনে রয়েছেন এর মধ্যে ৫৫৪ জনকে অবমুক্ত করা হয়েছে, এ পর্যন্ত ৮৩৫ জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরি ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়েছিল এর মধ্যে ২৯০ জনের রিপোর্ট এসেছে। ৬ জনের পজিটিভ এসেছে বাকীদের নেগেটিভ এসেছে, ৪ টি রিপোর্ট ইনভেলিট হয়েছে। আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম জানান, আইসোলেশনে থাকা দুইজন করোনা রোগী তারা সুস্থের দিকে যাচ্ছেন, তারা রোজা রাখছেন বলেও জেনেছি, করোনা হলেই যে মৃত্যু এটা সঠিক নয় বা এতে ভয় পাওয়ার কিছু নেই, বিশে^ করোনায় ৯৫ ভাগ রোগীই সুস্থ হচ্ছে, সরকার যে স্বাস্থ্য বিধি মেনে চলতে বলছে সেগুলো মেনে চলতে হবে, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে বজায় রাখতে হবে, আক্রান্ত কোন ব্যক্তি হলে তা গোপন না করে আমাদেরকে জানালে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। জয়পুরহাট সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা জানান, দুইজন করোনা রোগী সুস্থ হওয়ার কারণে তাদের নমুনা নিয়ে পুনরায় পরীক্ষার জন্য পাঠানো হবে, করোনা নিয়ে আতংকিত হবেন না, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না, বাহির থেকে বাড়িতে আসলে সঙ্গে

সঙ্গে হাত পরিস্কার করুন, জামা-কাপড় ও ঘর-বাড়ি পরিস্কার রাখুন, বাহিরে বের হলেই মাস্ক ব্যবহার করুন অর্থাৎ স্বাস্থ্য বিভাগের নির্দেশিত নিয়ম-কানুন মেনে চলুন, ঢাকা ও তৎসংলগ্ন এলাকা থেকে কেউ আসলে হোম কোয়েরেন্টাইন নিশ্চিত করুন অথবা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করুন, কালাইয়ের দুইজন রোগী রোজা রাখছে, ধর্মীয় ব্যাপার আমরা মানা করতে পারি না,তারা যদি রোজা রেখে সুস্থ বোধ করে রোজা রাখতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments