মাদারীপুরে একই গ্রামের ৬ জনসহ ৭ জনের করোনা শনাক্ত

আরিফুর রহমান: মাদারীপুরের রাজৈর উপজেলার মধ্য লুন্দি গ্রামের মসজিদের ইমামের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার ৪ দিন পরে ওই এলাকার ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া একই উপজেলার মজুমদারকান্দি গ্রামে আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল। ওই এলাকার ৪৭ বাড়িকে বিশেষভাবে লকডাউন করা হয়েছে।
রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, ‘ইমাম সাহেবের সাথে বেশী সম্পর্কিত প্রথমে ১৯ জনের নমুনা মঙ্গলবার দুপুরে সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়। শুক্রবার সকালে নমুনার ওই রিপোর্টে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ২য় পর্যায়ে গত ৬ মে আরো ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আক্রান্তদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আক্রান্তদের বয়স ১৯ বছর থেকে ৬০ বছর। ওই ইমাম দীর্ঘ দিন ধরে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ২৫নং মধ্য লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে ইমামতি করে আসছিলেন।
রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন বলেন, মসজিদের ইমামের সংস্পর্শে আসা ৪৭ বাড়িকে বিশেষভাবে লকডাউন করে দেয়া হয় এবং আমরা ওই এলাকার প্রতি বিশেষ নজরদারি রাখছি।
মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৭ জন করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন। এ পর্যন্ত মাদারীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ৪৮ জন। এর মধ্যে সদর উপজেলায় ১০, শিবচর উপজেলা ২৩, রাজৈর উপজেলা ১৪ ও কালকিনি উপজেলায় ১ জন