বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে আ.লীগ নেতার ঘরে আটজন সরকারি সুবিধাভোগী!

বাউফলে আ.লীগ নেতার ঘরে আটজন সরকারি সুবিধাভোগী!

অতুল পাল: পটুয়াখালীর বাউফলের কেশবপুর ইউনিয়নে এক আওয়ামী লীগ নেতার ঘরের আট সদস্য সরকারি সামাজিক নিরাপত্তা কর্মসূচীর সুবিধা ভোগ করছেন। যাহা সরকারি নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন। এলাকাবাসিরা ওই পরিবারটিকে “গোপালের কপাল” বলে আখ্যায়িত করেছেন। সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় কোন পরিবারের একাধিক সদস্য একাধিক সুবিধা ভোগ করতে পারবেন না বলে সরকারের একাধিক সূত্র জানিয়েছন। কিন্তু বাউফলের কেশবপুর ইউনিয়নের আওয়ামীলীগ নেতার ওই পরিবার সরকারি বিধিবিধানের তোয়াক্কা না করে ভোগ করছে সামাজিক সুরক্ষার সকল সুবিধা।

জানা গেছে, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল বারেক মুন্সী নিজের নামে ৬০০ টাকা বয়স্ক ভাতা, মৎস্য ভিজিএফ’র ৪০ কেজি চাল ও ফেয়ার প্রাইজ কার্ডের ৩০ কেজি চালের সুবিধা ভোগ করছেন। তার স্ত্রী গোলেনুর বেগম ৬০০ টাকা বয়স্ক ভাতা, তার ছেলে কামাল মুন্সী, শহিদুল মুন্সী ও রিয়াজুল মুন্সী মৎস্য ভিজিএফ’র ৪০ কেজি চাল ও ফেয়ারপ্রাইজ কার্ডের ৩০ কেজি চাল পাচ্ছেন। এরকম সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর ৯ টি সুবিধা একই পরিবারের ৫ সদস্য ভোগ করছেন।
এলাকাবাসিরা জানান, আবদুল বারেক মুন্সীর পরিবারটি একটি স্বচ্ছল পরিবার। তার রয়েছে দোতাল টিনের ঘর । চরে প্রায় ৪০ একর জমি চাষ করেন। বছরের প্রয়োজনীয় চাল রেখে বাকি ধান চাল বিক্রিও করেন। এব্যাপারে কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন খান লাভলু বলেন, আবদুল বারেক মুন্সী ও তার তিন ছেলের সরকারি এতগুলো সুবিধা ভোগ করেন সেটা আমার জানা নাই। তবে আবদুল বারেক মুন্সীর স্ত্রী গোলেনুর বেগমের বয়স্ক ভাতার খবর আমার জানা আছে। বাউফল উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, ভাতা নীতিমালা অনুযায়ি একই ব্যক্তি সরকারে কোন নিয়মিত একাধিক সুবিধা ভোগ করতে পারবেনা। এ ব্যাপারে জানতে বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনকে তার সরকারি মোবাইল নম্বরে ফোন দিলে তিনি ফোন কেটে দেন। বিষয়গুলো সম্পর্কে জানতে বারেক মুন্সীর সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments