শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারোহিঙ্গা ক্যাম্পে ভয়াভহ অগ্নিকাণ্ড : ৩১২টি ঝুঁপড়ি ঘর ও ৩৭টি দোকান পুড়ে...

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াভহ অগ্নিকাণ্ড : ৩১২টি ঝুঁপড়ি ঘর ও ৩৭টি দোকান পুড়ে ছাই

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৩শত ১২টি রোহিঙ্গাদের ঝুপঁড়ি ঘর ও ৩৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে আনুমানিক একশ কোটি টাকা। কেউ হতাহত হয়নি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছেন, প্রতিটি বাড়ীতে গ্যাসের সিল্ডিটার রয়েছে। অধিকাংশ রোহিঙ্গারা এর ব্যবহার বিধি জানে না। তাই প্রতিনিয়ত অগ্নিকান্ডের ঘটনা ঘটছে। রোহিঙ্গারা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীপন যাপন করছে।তারা আরো বলেন রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে। মঙ্গলবার সকাল আটটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যান।পরে রোহিঙ্গা ও স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রন আনেন।

এ ব্যাপারে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ই ওয়ান ব্লকের বাসিন্দা আলী হোসেন বলেন রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। অগ্নিকান্ডের পুড়ে গেছে রোহিঙ্গাদের ৩১২টি ঝুঁপটি ঘর। এরা এখন খোলা আকাশের নিচে বসে কান্না করছে।

আরেক মাঝি মাহামুদ উল্লাহ বলেন, রোহিঙ্গারা এখন দিশেহারা । রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে আহবান জানান।মঙ্গলবার সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী।

উখিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার এমদাদুল হক বলেন ফায়ার সার্ভিসের দুইটি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। এখনো পর্যন্ত আগুনের সূত্রপাত কোথায় থেকে হয়েছে জানা যায়নি।

এ ব্যাপারে উখিয়া থানার তদন্ত ওসি নুরুল ইসলাম অগ্নিকান্ডের সত্যতা স্বীকার করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments