করোনার কারণে ঈশ্বরদীর বঙ্গবন্ধু ও মালিথা মার্কেটের দোকান ভাড়া মওকুফ

স্বপন কুমার কুন্ডু: করোনা পরিস্থিতিতে দোকান বন্ধ থাকায় ঈশ্বরদীর বঙ্গবন্ধু সুপার মার্কেট ও মালিথা মার্কেটের আংশিক দোকান ভাড়া মওকুফ করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী মার্চ মাসের ২৪ তারিখের পর ঈশ্বরদীতে মুদিখানা ও কাঁচাবাজার ছাড়া সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। যেকারণে ওই দুটি মার্কেটেরও সকল দোকান মে মাসের ১০ তারিখ পর্যন্ত বন্ধ থাকে। এই অবস্থায় মার্কেটের দোকানদাররা মালিকদের কাছে বন্ধ থাকা সময়ের ভাড়া মওকুফের জন্য আবেদন জানান।
মার্কেটের ম্যানেজার বিনয় চক্রবর্তি জানান, দোকানদারদের আবেদনের প্রেক্ষিতে মালিক আবদুল্লাহ আল আনাস মালিথা ও সালমান মালিথা আংশিক ভাড়া মওকুফ করেছেন। এই ভাড়ার পরিমাণ প্রায় সাড়ে তিন লাখ টাকা।
এব্যাপারে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মালিথার পুত্র আবদুল্লাহ আল আনাস মালিথা বলেন, আমার বাবা জাতিরজনক বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে দেশ মাতৃকার জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। করোনার কারণে দেশের মানুষ আজ কঠিন বিপর্যয়ের সম্মুখিন। দোকান বন্ধ থাকায় ব্যবসা হয়নি। কর্মচারীদের বাঁচিয়ে রাখতে বেতন টানতে হয়েছে। তাই আমরা একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দোকানদারদের আংশিক ভাড়া মওকুফের আবেদন মানবিক দৃষ্টিকোণ হতে বিবেচনা করেছি।