সিংগাইরে একই পরিবারের ৮ জনসহ ১১ জন করোনা আক্রান্ত

মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইরে করোণাভাইরাসে একই পরিবারের ৮ জনসহ সর্বোচ্চ ১১ জন আক্রান্ত হয়েছেন। করোণা সংক্রমন পরিস্থিত দিন দিন অবনতির দিকে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় সিংগাইর উপজেলায় একই পরিবারের ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেকেন্দার আলী মোল্লাহ তথ্যটি নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, উপজেলার ধল্লা ইউনিয়নের ভাটিরচর এলাকার গেলে পাড়া গ্রামের একই পরিবারের ৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের পরিবারের এক ব্যক্তি ঢাকার সাভার উপজেলায় বসবাস করতো। তার মাধ্যমেই পুরো পরিবার সংক্রমিত হতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। গত ২৯ মে উপজেলার জয়মন্টপ ইউনিয়নের হাটখোলা এলাকায় করোনায় আক্রান্ত হয়ে ওই বাজারের মুদি ব্যবসায়ী বাদল সাহা মারা যায়। তার পরিবারের আরো ২ সদস্য করানোয় আক্রান্তের রিপোর্টে প্রজেটিভ আসে। এছাড়াও উপজেলার তালেবপুর ইউনিয়নের কাংশা গ্রামে জনৈক ১ ব্যক্তির দেহে করোনা শনাক্ত হয়েছে । তিনি সিংগাইর থেকেই কারো মাধ্যমে সংক্রমিত হয়েছে বলে জানা যায়।
গত ৪ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত সিংগাইর উপজেলায় ডাক্তার-নার্সসহ মোট ৫২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেকেন্দার আলী মোল্লাহ বলেন, ৩০ মে যে নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম । ৩১ মে রাতে পরীক্ষার রিপোর্ট আমরা জানতে পারি। এতে একই পরিবারের ৮ জনসহ ১১ জন করোনা পজেটিভ আসে।

তিনি আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জীবাণুমুক্ত করার কাজ চলছে। জীবাণুমুক্ত করার কাজ শেষ হলে স্বাভাবিক চিকিত্‍সা আবার করা সম্ভব হবে।

Previous articleপাঁচবিবিতে ২৪০ বোতল ফেন্সিডিলসহ মাদক বিক্রেতা আটক
Next articleযন্ত্রণা পেতে তোমার কাছে যাই : রুদ্র অয়ন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।