শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের সাথে জড়িত পিতা-পুত্র র‌্যাবের হাতে গ্রেফতার

মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের সাথে জড়িত পিতা-পুত্র র‌্যাবের হাতে গ্রেফতার

আরিফুর রহমান: লিবিয়ায় মানব পাচার চক্রের সাথে জড়িত মাদারীপুরের রাজৈর উপজেলার উত্তর আড়াইপাড়া গ্রামের দালাল পিতা-পুত্রকে গ্রেফতার করেছে র‌্যাব ৮। রাজশাহী জেলার রাজপাড়া থানাধীন তেরখাদিয়া গ্রাম হতে রোববার গভীর রাতে তাদের দুইজনকে গ্রেফতার করা হয়। এরা হলেন উত্তর আড়াইপাড়া গ্রামের হানিফ বয়াতী (৬০) ও তার ছেলে নাসির বয়াতী(২৭)। গ্রেফতারকৃত আসামিদেরকে মাদারীপুরের রাজৈর থানায় হস্তান্তরের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।
সোমবার বিকেলে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি দল রোববার গভীর রাতে অভিযান চালিয়ে লিবিয়ায় মানব পাচারকারী চক্রের সক্রিয় সদস্য মাদারীপুরের রাজৈর উপজেলার হানিফ বয়াতী (৬০) ও তার ছেলে নাসির বয়াতী (২৭) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ওই চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। দালাল হানিফ বয়াসী ও তার ছেলে নাসির বয়াতী বাংলাদেশ হতে লিবিয়ায় মানব পাচারের যাবতীয় আর্থিক লেনদেন ও লোক সংগ্রহের কাজ সম্পাদন করে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে মাদারীপুরের রাজৈর থানা ও ঢাকার পল্টন থানায় মানব পাচার মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামিদেরকে মাদারীপুরের রাজৈর থানায় হস্তান্তরের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, গত ২৮ মে রাত ৯টায় লিবিয়ার মিজদাহ এলাকায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি চালিয়ে হত্যা করে মানব পাচারকারীরা। এ ঘটনায় আহত হয় ১১জন। এদের মধ্যে নিহত ১১জন ও আহত ৪ জনের বাড়ি মাদারীপুরে। লিবিয়ার মিজদায় হত্যাকান্ডের ঘটনায় মাদারীপুরের বিভিন্ন থানায় ৫টি মামলা দায়ের করেন নিহতদের স্বজনেরা। এ সব মামলায় র‌্যাব-৮ ও পুলিশ এ পর্যন্ত নারী দালালসহ ১০ আসামিকে গ্রেফতার করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments