শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩
Homeসারাবাংলাঈশ্বরদী প্রেসক্লাব হতে তৌহিদ আক্তার পান্না বহিস্কার

ঈশ্বরদী প্রেসক্লাব হতে তৌহিদ আক্তার পান্না বহিস্কার

স্বপন কুমার কুন্ডু: শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকান্ডের অভিযোগে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্য তৌহিদ আক্তার পান্নাকে প্রেসক্লাবের গঠনতন্ত্র ও সাংগঠনিক বিধি অনুযায়ী বহিস্কার করা হয়েছে। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন সোমবার রাতে তৌহিদ আক্তার পান্নাকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রেসক্লাব সূত্রে জানা যায়, তৌহিদ আক্তার পান্না ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব নাম দিয়ে একটি ভূইফোড় সংগঠন প্রতিষ্ঠা পূর্বক নিজেকে কথিত সভাপতি দাবি করে বিভিন্ন স্থানে প্রচার-প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও পান্না অনৈতিক কর্মকান্ডে লিপ্ত হওয়ায় ঈশ্বরদীতে কর্মরত সকল সাংবাদিকের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। পান্নার এহেন কর্মকান্ড প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি। ইতোপূর্বে প্রেসক্লাবের বাইরে তার পত্রিকা অফিসে বিচ্ছিন্নভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। এই বিষয়টিও গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারায় শৃংখলা ভঙ্গের অপরাধ।
এসব বিষয় নিয়ে গত ২৮শে জুন’২০ইং তারিখে অনুষ্ঠিত ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে তাকে বিগত ২/৭/২০ ইং তারিখে সংগঠনের শৃংখলা ভঙ্গ ও অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকার বিষয়ে ৭ দিনের মধ্যে জবাব দাখিলের সময় দিয়ে কারণ দর্শানোর জন্য মৌখিক ও লিখিত নোটিশ প্রদান করা হয়। কিন্তু তিনি কারণ দর্শানোর লিখিত নোটিশ গ্রহন করেননি এবং কোন জবাবও দাখিল করেননি।
পরবর্তীতে গত ১৩ই জুলাই’২০২০ ইং তারিখে অনুষ্ঠিত ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি এবং অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারার সাংগঠনিক শৃংখলা ভঙ্গ ও নৈতিকতা স্থলের অপরাধে তৌহিদ আক্তার পান্নাকে অভিযুক্ত করে সর্বসম্মতিক্রমে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্যপদ হতে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments