শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসাঁথিয়ায় কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় জীবন মরণ সন্ধিক্ষনে গরীব ভ্যান চালক আব্দুল...

সাঁথিয়ায় কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় জীবন মরণ সন্ধিক্ষনে গরীব ভ্যান চালক আব্দুল মুন্নাফ

বাংলাদেশ প্রতিবেদক: পাবনার সাঁথিয়ায় এক কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় জীবন মরণ সন্ধিক্ষনে গরীব ভ্যান চালক আব্দুল মুন্নাফ। অর্থাভাবে তার চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। ভ্যান চালক আব্দুল মুন্নাফের বাড়ি সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের ছোন্দহ গ্রামে। ভুক্তভোগীদের অভিযোগে জানা যায়, উপজেলার ছোন্দহ গ্রামে গরীব ভ্যান চালক আব্দুল মুন্নাফ বছর তিনেক আগে উপজেলার করমজা গ্রামে আব্দুর রউফ নামে এক হাতুরে কথিত চিকিৎসকের নিকট পাইলস এর চিকিৎসার জন্য যান। তিনি তাকে অপারেশনের মাধ্যমে তাঁর চিকিৎসা করান। আব্দুল মুন্নাফের পাইলস ঠিক না হওয়ায় পুনরায় গত ২২ জুলাই কোরবানী ঈদের আগে আবারও ওই ডাক্তারের নিকট যান। তাঁর পরামর্শে আবারও তাকে অপারেশন করানো হয়। অপারেশন সঠিক না হওয়ায় ক্ষত স্থান থেকে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। এতে আব্দুল মুন্নাফ দুর্বল হয়ে পড়লে হাতুরে ওই চিকিৎসককে জানালে তিনি তাদেরকে রক্ত বন্ধ করার জন্য ট্রাক্সিল ৫০০এমজি ট্যাবলেট দুই ঘন্টা পর পর ২টা করে খাওয়াতে বলেন। এতে আরও দুর্বল হয়ে পড়লে মুমুর্ষ অবস্থায় মুন্নাফের স্বজনেরা তাকে এনায়েতপুর মেডিক্যালে নিয়ে যান। সেখানে তাঁকে ১০/১২টি টেস্ট করানো হয়। বেশীরভাগ রিপোর্টই ভাল নয়। ওখানকার চিকিৎসক জানান, যে মুন্নাফের পায়খানা রাস্তায় পচন ধরে গেছে এবং কিডনি সমস্যা দেখা দিয়েছে। এ দিকে অর্থাভাবে এনায়েতপুর মেডিক্যালে ভর্তি করতে না পেরে এখন বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন আব্দুল মুন্নাফ। মুন্নাফ বলেন, ওই ডাক্তারের ভুল চিকিৎসায় আজ আমার এই অবস্থা।এ দিকে আব্দুল মুন্নাফের পুত্রবধু শামিমা খাতুন জানান,পরিবারে একমাত্র কর্মক্ষম ব্যক্তি মুন্নাফ আজ অসহায় হয়ে বিছানায় পড়ে আছে। এ অভিযোগ অস্বীকার করে চিকিৎসক আব্দুর রউফ জানান, আব্দুল মুন্নাফ বেশ কয়েক বছর আগেও চিকিৎসা নিয়েছে তখন তিনি ভাল হয়েছিলেন

এ বিষয়ে সাঁথিয়া হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন জানান,কোন এমবিবিএস ডাক্তার ও সার্জিক্যাল অভিজ্ঞতা ছাড়া কোন রোগীকে অপারেশন করার নিয়ম নেই। আমরা ভূক্তভোগীর অভিযোগ পেয়ে প্রশাসনকে অবহিত করেছি। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত পরে জানানো যাবে। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল রায়হান জানান, রোগী ও হাতুরে চিকিৎসকের ব্যাপারে শুনেছি। বিষয়টি নিয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। আব্দুদ দাইন সাঁথিয়া পাবনা। ২৯-০৮-২০২০ইং ছবি ক্যাপশানঃ পাবনার সাঁথিয়ায় ভুল চিকিৎসায় জীবন মরণ সন্ধিক্ষণে মুন্নাফ।

ক্যাপশান- পাবনার সাঁথিয়ায় কথিত এক চিকিৎসকের ভূল চিকিৎসায় জীবর মরণ সন্ধিক্ষণে গরীব ভ্যান চালক আব্দুল মুন্নাফ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments