সিরাজগঞ্জে ইউপি সদস্যের বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল জব্দ

বাংলাদেশ প্রতিবেদক: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দুর্গম যমুনার চরাঞ্চল খাস পুখুরিয়া ইউনিয়নের এক নারী ইউপি সদস্যের বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (৩১ আগস্ট) দিবাগত রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে খাসপুখুরিয়া গ্রামের সংরক্ষিত নারী ইউপি সদস্য জহুরা বেগমের বাড়ি থেকে এসব চাল জব্দ করা হয়।

অভিযোগ রয়েছে, চেয়ারম্যান আব্দুল মজিদের সঙ্গে যোগসাজশে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত এসব চাল বিক্রির উদ্দেশে ইউপি সদস্য জহুরার বাড়িতে মজুদ রাখা হয়েছিল।

ইউএনও আফসানা ইয়াসমিন গণমাধ্যমকে বলেন, ওই বাড়িতে ভিজিডির চাল সংরক্ষিত থাকার কথা জানতে পেরে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে নারী ইউপি সদস্য পালিয়ে গেলেও তার বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় হতদরিদ্রদের বরাদ্দকৃত চাল আত্মসাৎ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

তবে খাসপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার এ অভিযোগ অস্বীকার করে বলেন, আমি চাল আত্মসাতের সঙ্গে জড়িত নই। জব্দ হওয়া চাল আমার এখান থেকে কিনেছিল মজুদকারীরা। আমি বাধা দিলেও মজুদকারী ও উপকারভোগীরা সেগুলো শোনেনি।