বুধবার, মার্চ ২৭, ২০২৪
Homeসারাবাংলাআল্লাহ ও মহানবী (সা:) কে নিয়ে কটুক্তিকারী সেই শ্রাবন গ্রেপ্তার

আল্লাহ ও মহানবী (সা:) কে নিয়ে কটুক্তিকারী সেই শ্রাবন গ্রেপ্তার

আব্দুল লতিফ তালুকদার: মহান আল্লাহ তা’লা ও প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে (ফেসবুক) মেসেঞ্জার গ্রুপে কটুক্তিমূলক ও বাজে মন্তব্য করার অভিযোগে শ্রাবণ হালদার (২০) নামের হিন্দু যুবকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাত ১১ টার দিকে পালিয়ে যাওয়ার সময় সিরাজগঞ্জ রোড থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম শ্রাবনের গ্রেপ্তারে বিষয়টি নিশ্চত করেন। তিনি আরও বরেন, আল্লাহ ও নবী (সা:)কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করায় তাকে সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ঘটনায় সোমবার (৩১ আগস্ট) বিকাল সাড়ে ৫ টায় দিকে গোবিন্দাসী বাজারে বিক্ষোভ করেছে স্থানীয় ধর্মপ্রাণ মুসুল্লিরা। শ্রাবণ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী গ্রামের শ্যামল হালদারের ছেলে। এদিকে, শ্রাবণকে গ্রেফতার ও বিচারের দাবিতে মুসুল্লিদের বিক্ষোভে

পুলিশের লাঠিচার্জে কয়েকজন আহত হয়। এরপর উপজেলা প্রশাসনের আশ্বাসে মুসুল্লিরা সাময়িক ভাবে বিক্ষোভ স্থগিত করে। বিক্ষোভে মুসুল্লিরা কটুক্তিকারী শ্রাবনকে দ্রুত গ্রেফতারের দাবিতে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত আল্টিমেটাম দেন।

এ ঘটনায় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব এবং আল আরিশ মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা বেলাল হোসেনসহ স্থানীয়রা মুসুল্লিদের বিক্ষোভে মহান আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কটুক্তিকারী হিন্দু যুবককে আগামীকাল সকাল ১০ টার মধ্যে দ্রুত সময়ে গ্রেফতার ও কঠোর শাস্তি দাবি এ ঘটনায় ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম বলেন- আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে স্থানীয় এক হিন্দু যুবক ফেসবুক (ফেন্ডস) মেসেঞ্জারে কটুক্তি করায় মুসুল্লিরা উত্তেজিত হয়ে বিক্ষোভ করে। এ খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য হালকা লাঠিচার্জ করে।

টাঙ্গাইল সহকারি পুলিশ কমিশনার কালিহাতী (সার্কেল) রাসেল মনির বলেন-কটুক্তিকারী ওই যুবককে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে কোন ছাড় দেয়া হবে না।

জানা গেছে, ফেসুবক মেসেঞ্জারে (ফ্রেন্ডস) নামে একটি গ্রুপে চ্যাট করে গত রোববার শ্রাবণ কটুক্তিমূলক ও বাজে মন্তব্য করেন। পরে তা সোমবার সেই মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে স্থানীয় মুসুল্লিরা বিক্ষোভ করে এবং ওই যুবকের বাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। এদিকে মঙ্গলবার সকাল ১০ টায় গোবিন্দাসী বাজারে কটুক্তিকারী শ্রাবনের বিচারের দাবিতে আবারও বিক্ষোভ করেছে স্থানীয় মুসুল্লিরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments