জাল সনদে দীর্ঘ ৭ বছর স্কুলে চাকুরি !

তাবারক হোসেন আজাদ: জাল সনদে দীর্ঘ ৭ বছর চাকুরীর করার পর অবশেষে ধরা পড়েছেন মোঃ মিজানুর রহমান । মধ্য কেরোয়া গ্রামের নজির আহাম্মদের পুত্র মিজানুর রহমান লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মধ্য কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরি। কর্তৃপক্ষ তদন্ত করে জানিয়ে দিয়েছেন তার সনদটি জাল। জাল সনদে চাকুরীর করার অপরাধে ওই নৈশ প্রহরির বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে শিক্ষকরা জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নৈশ প্রহরী মিজানুর রহমান ২০১২ সালের মার্চ মাসে ৮ হাজার টাকার বেতন-স্কেলে মধ্য কেরোয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুক্তিভিত্তিক যোগদান করেন। যোগদানের পূর্বে ওই শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরির জন্য যখন আবেদন করেন তখন সেখানে জাল নিবন্ধন সনদ জমা দেন তিনি। অথচ কখনই ৮ম শ্রেণী পাশ করেন নি মিজানুর রহমান।

এদিকে দীর্ঘ সময় চাকুরিরত থাকার পর সম্প্রতি তার সনদ নিয়ে প্রশ্ন উঠে। তার স্বজন ও গ্রামবাসী মিজানুর রহমানের জাল সনদ বলে সন্দেহ করেন। অবশেষে উপজেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে তার সনদ যাচাই করতে পাঠানো হয়। সেখানে ধরা পড়ে তার ওই সনদপত্রটি জাল।

স্কুল ম্যানেজিং কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আর এর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক-সফিক আহাম্মেদ জানান, মিজানুর রহমানের জাল সনদের বিষয়ে কিছুই জানিনা। সনদ নিয়ে যখন প্রশ্ন উঠেছে, সেটি যাচাই বাছাই করে দেখবো।

এ ব্যাপারে দপ্তরী কাম নৈশ প্রহরি মিজানুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করলে ঘটনাটি মিথ্যা বলে দাবি করেন। কে অভিযোগ করেছেন তার নাম জানতে চান।

মধ্য কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন জানান, ২০১২ সালের মার্চ মাসে ৮ হাজার টাকার বেতনে নিয়োগ পান দপ্তরী কাম-নৈশ প্রহরী মিজানুর রহমান। তাকে তখন নিয়োগ দিয়েছিলেন সাবেক নিয়োগ কমিটি। জন্ম নিবন্ধন ও শিক্ষা সনদ জাল এবং জাতীয় পরিচয়পত্র জালের বিষয়ে পরিচালনা কমিটির সভাপতি ও শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।।

রায়পুর উপজেলা শিক্ষা অফিসার কেএম মোস্তাক আহাম্মদ, দপ্তরি কাম নৈশ প্রহরী মিজানুর রহমানের শিক্ষাগত সনদ ও জাতীয় পরিচয়পত্রে বয়স জাল সনদের বিষয়ে কিছুই জানিনা। এবিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তার সাথে কথা বলেন।

Previous articleলক্ষ্মীপুরের জমিদার বাড়ী-খোয়াসগর দিঘি জাদুঘর ও পর্যটন কেন্দ্র হচ্ছে !
Next articleচৌহালীতে জেলা পরিষদের উদ্যোগে মুক্তিযোদ্ধা সংসদের ভবন নির্মানের উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।