পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক

বাংলাদেশ প্রতিবেদক: শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি। বাস, ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় আটকে যাচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাক। আধ ঘণ্টার নৌরুট পারাপারের জন্য ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নদী পারের জন্য অপেক্ষামাণ রয়েছে ৫ শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক। ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৯টি ফেরি রয়েছে। এর মধ্যে বিকল হয়ে মেরামত কারখানায় রয়েছে ছোট ফেরি বনলতা। বাকি ১৮টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে নিয়মিতভাবে নৌরুটে চলাচল করছে।

তবে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী সাধারণ পণ্যবাহী ট্রাকের বেশ চাপ রয়েছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকার দুইটি ট্রাক টার্মিনালে কমপক্ষে ৫ শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারের জন্য অপেক্ষামাণ রয়েছে। সিরিয়াল অনুযায়ী টার্মিনাল থেকে ট্রাকগুলো ফেরি পারাপার করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা বলেন, ঘাট এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকের অতিরিক্ত চাপ থাকায় মহাসড়কের উথুলী এলাকায় ঘাটমুখী শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাটের পরিস্থিতি স্বাভাবিক হলে উথুলী থেকে সিরিয়াল অনুযায়ী কিছু কিছু করে ঘাটে পাঠানো হবে বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। আর যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস, ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌরুটে ফেরি পারাপার করা হচ্ছে।

যে কারণে দীর্ঘ সময়ের ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকেরা। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু না হওয়া পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাক চালকদের ভোগান্তি লাঘবের কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

Previous articleসাহেদের যাবজ্জীবন কারাদণ্ড চায় রাষ্ট্রপক্ষ
Next articleযতই সমালোচনা হোক, স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতা দেখিয়েছে: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।