মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলানবীজিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য, যুবকের কারাদণ্ড

নবীজিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য, যুবকের কারাদণ্ড

বাংলাদেশ প্রতিবেদক: হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ফেসবুকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় জীবন কৃষ্ণ রায় (২৩) নামে এক যুবককে সাত বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

আসামি জীবন কৃষ্ণ রায় গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার কুকিল চন্দ্র রায়ের ছেলে।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আসামি জীবন কৃষ্ণ রায় জামিনে ছিলেন। রায় ঘোষণা শেষে আসামির নামে সাজার পরোয়ানা ইস্যু করে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৮ মে জীবন কৃষ্ণ রায় নিজের ফেসবুক থেকে হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে পোস্ট দেন, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। ওই ঘটনায় তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়। পরে তদন্ত শেষে জীবন কৃষ্ণ রায়কে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ২০১৮ সালের ১৯ মার্চ আদালত অভিযোগ গঠন করেন। মামলাটির অভিযোগপত্রে থাকা ১২ জন সাক্ষীর মধ্যেই ১০ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন আদালত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments