শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাএসপি'র নামে ভুয়া ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনা: প্রতারক ভাই-বোন গ্রেপ্তার

এসপি’র নামে ভুয়া ফেসবুক এ্যাকাউন্ট খুলে প্রতারনা: প্রতারক ভাই-বোন গ্রেপ্তার

এম,আই সুজন: নীলফামারীর পুলিশ সুপার(এসপি)মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম-পিপিএম)এর কাছে ধরা পড়েছেন ভুয়া পুলিশ সুপার(এসপি) মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব।

৬৮ জনের কাছ থেকে বিকাশে টাকা আদায়ের পর এসপি মোখলেছুর রহমানের নাম ভাঙ্গানোর চেষ্টাকালে গ্রেফতার হয় সে।যা বিকাশের স্টেটমেন্টে নিশ্চিত হওয়া গেছে।মঙ্গলবার(২২ সেপ্টেম্বর)বিকেলে নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রতারক মোস্তাফিজুর রহমান নীরবের নানান প্রতারনার কথা তুলে ধরেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।আটককৃত নীরব নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে এবং বর্তমানে চট্টগ্রাম জেলার মধ্যম হালিশহর মাইজপাড়া এলাকায় বসবাস করেন তিনি।

নীলফামারীর এসপি মোখলেছুর রহমান বলেন, আমার নিজস্ব ফেসবুক থেকে ছবি সংগ্রহ করে ভুয়া এ্যাকাউন্ট খুলে সে। বিষয়টি জানার পর তদন্ত শুরু করা হয়।

এক পর্যায়ে আমার নাম ব্যবহার করে টাকা আদায়ের চেষ্টা করলে বিষয়টি নজরে আসে এবং তাকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু করা হয়।

সোমবার(২১ সেপ্টেম্বর)সন্ধ্যায় সৈয়দপুর শহরের শুটকির মোড় এলাকা থেকে প্রতারক নীরবকে গ্রেপ্তার করা হয়।পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে তারই সহযোগী চাচাতো বোন সুফিয়া বেগমকে গ্রেপ্তার করা হয় দিনাজপুর জেলার কাহারোল এলাকার রামচন্দ্রপুর এলাকা থেকে।

এসপি বলেন, প্রতারক নীরব ডিআইজি, বিভিন্ন জেলার এসপির নামে ভুয়া ম্যাসেঞ্জার খুলে সরকারের বিরুদ্ধে কুরুচি পূর্ণ মন্তব্য, দেশদ্রোহী কমেন্ট,লাইক শেয়ার করা ফেসবুক ব্যবহারকারীদের ফোন করে মামলার ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করত।

তার এই কাজে সহায়তা করতো চাচাতো বোন সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য সুফিয়া বেগম। বিকাশে টাকা আদায়ে সুফিয়ার ০১৩০১১৭৭৯৩০ নম্বরটি ব্যবহার করা হতো এবং বিকাশে আসা টাকা তারা দু’জনে ভাগ করে নিতেন।

নীরব ভোলা জেলা থেকে এই প্রতারণা শুরু করে একজন এসআই এর ছবি ব্যবহার করে ভুয়া আইডি খুলে। এনিয়ে মামলা হলে ২৩মাস জেল খেটে বের হয়ে আসলে পরিবারের সদ্যসের সাথে সম্পর্কের অবনতি হয় তার।

বাড়ি থেকে বের হয়ে আসার পর আবারো নতুন করে ভুয়া আইডি খুলে প্রতারণা শুরু করে সে। বিভিন্ন জনের কাছ থেকে ৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত প্রতারনার মাধ্যমে হাতিয়ে নিয়েছে সে।এ পর্যন্ত ৬৮জনের কাছ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা হাতিয়ে নেয় সে।এ ঘটনায় আরো কারা জড়িত রয়েছে এবং কতজনের সাথে প্রতারণা করা হয়েছে তা খুজে বেড় করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান এসপি মোখলেছুর রহমান।

মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃত দু’জনকে জেলা কারাগারে পাঠানো হয়েছে ।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অশোক কুমার পাল, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) হারুন উর রশিদ, সদর থানার ওসি (তদন্ত) মাহমুদ উন নবী উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments