চান্দিনায় মোবাইল দোকানে চুরির অভিযোগে 'টিকটক' রাসেল গ্রেফতার

ওসমান গনি: এবার কুমিল্লার চান্দিনায় মোবাইল চুরির ঘটনায় গ্রেফতার হলেন টিকটক ভিডিও নির্মাতা অপু ভাইয়ের সহযোগী শেখ রাসেল।

গত সোমবার (২১ সেপ্টেম্বর) রাত ৩টায় রাজধানীর বাটেরা থানার নতুন বাজার এলাকা থেকে তাকে আটক করে কুমিল্লার চান্দিনা থানা পুলিশ। পরদিন মঙ্গলবার বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয় রাসেল।

আটক রাসেল শেখ (২৩) গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার মধ্যবনগ্রাম মুন্সিবাড়ির আব্দুল সামাদ শেখ এর ছেলে। সে বাংলাদেশের টিকটক লিডার বোর্ডের সেরা-১০ এর মধ্যে একজন বলে দাবী করেন।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) নোমান হোসেন জানান- চলতি বছরের ১৫ জুলাই রাতে চান্দিনা বাজারের একটি মোবাইল দোকানের টিনের চালা ও রড কেটে দোকান থেকে ১১ লাখ টাকা মূল্যের মালামাল চুরি হয়। ওই ঘটনায় সিসি টিভি ফুটেজ দেখে এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে রাসেল শেখ নামে ওই চোরকে ঢাকা থেকে আটক করি।

জিজ্ঞাসাবাদে রাসেল জানায়- ‘টিকটিক’ নির্মাতা ‘অপু ভাই’য়ের সাথে টিকটক ভিডিও তৈরি ও অভিনয় করে। কুমিল্লার দেবীদ্বারে বিবাহ করার সুবাদে চান্দিন বাজারে প্রায়ই আসা-যাওয়া করতো। গত ১৪ এপ্রিল ওই মোবাইল দোকানে মোবাইল ফোন কিনতে গিয়ে সবকিছু ঠিক করে আসে। রাতে প্রস্তুতি নিয়ে এসে দোকানের উপরের টিনের চালা ও রড কেটে দোকানের ৪৭টি নতুন মোবাইল ও নগদ প্রায় ৫ লাখ টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় চান্দিনা থানায় একটি মামলা দায়ের করেন দোকানের মালিক। ঘটনার পর থেকে আমাদের তদন্ত অব্যাহত ছিল। আটকের পর ঘটনার সত্যতা স্বীকার করে বিজ্ঞ আদালতে জবানবন্দি দেয় রাসেল।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসউদ্দীন ইলিয়াছ জানান- সখের বসে টিকটক ভিডিও নিয়ে কাজ করলেও তার প্রধান পেশা চুরি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় একাই কাজটি করেছে। যেভাবে ঘটনাটি ঘটিয়েছে তাকে স্পষ্ট বুঝা যাচ্ছে এ পেশায় তার অভিজ্ঞতা রয়েছে।