খুলনার তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

বাংলাদেশ প্রতিবেদক: খুলনার মশিয়ালীতে গুলি করে তিনজনকে হত্যার ঘটনায় হওয়া মামলার প্রায় তিন মাস পর প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার মিরপুরের একটি বাসা থেকে তাঁদের গ্রেপ্তার করে খুলনা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। গ্রেপ্তার ওই তিন আসামিকে খুলনায় নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

গ্রেপ্তার হওয়া তিনজন হলেন মামলার ১ নম্বর আসামি শেখ মিল্টন ও তাঁর বড় ভাই ২ নম্বর আসামি শেখ জাকারিয়া ও তাঁদের চাচাতো ভাই ৬ নম্বর আসামি শেখ রাজু।
গত ১৬ জুলাই রাত ৮টার দিকে মশিয়ালী পূর্বপাড়া গ্রামবাসীর ওপর এলোপাতাড়ি গুলি করে পরিবার নিয়ে পালিয়ে যান আসামিরা। এর আগে ঘটনার দুই দিন পর মিল্টন, জাকারিয়াদের ছোট ভাই মামলার ৩ নম্বর আসামি শেখ জাফরিন হাসানকে গ্রেপ্তার করে পুলিশ।

খুলনা মহানগর গোয়েন্দা শাখার উপকমিশনার বি এম নুরুজ্জামান বলেন, ঘটনার পর থেকে প্রধান আসামিরা আত্মগোপনে ছিলেন। তাঁদের গ্রেপ্তারে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। অবশেষে তাঁদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

দুবার হাতবদলের পর হত্যা মামলাটি তদন্তের দায়িত্বে পেয়েছেন মহানগর গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক। জানতে চাইলে তিনি বলেন, এর আগে ওই মামলার এজাহারভুক্ত ১০ আসামিকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে প্রধান আসামিসহ অন্য আসামিরা পালিয়ে বেড়াচ্ছিলেন। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েও তাঁদের গ্রেপ্তার করা যায়নি। এখন মামলার ২২ আসামির মধ্যে ১৩ জনকে গ্রেপ্তার করা সম্ভব হলো। আগে গ্রেপ্তার ১০ আসামির মধ্যে ৬ জনই আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।