রাজধানীতে ১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ীতে ১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত প্রতিবেশী লিটন। এলাকাবাসীর দাবি, লিটনের হাতে এর আগেও যৌন হয়রানির শিকার হয়েছেন স্থানীয় বেশ কয়েকজন নারী ও কিশোরী।

বাবা হারানো ১০ বছরের শিশুকে গ্রাম থেকে ঢাকায় নিয়ে এসেছিলেন বৃদ্ধ দাদা। প্রতিদিনের মতো গত বৃহস্পতিবার শিশুটিকে ঘরে রেখে কাজে বেরিয়ে পড়েন হতদরিদ্র দাদা। আর এ সুযোগে পাশের বাড়ির ৪০ বছরের লিটন শিশুটিকে ধর্ষণ করে বলে অভিযোগ এলাকবাসীর। শিশুর চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসলে পালিয়ে যায় অভিযুক্ত লিটন।

স্থানীয়রা জানান, শিশুর চিৎকারে আমরা এগিয়ে এসে দেখি সে কাঁপতেছে। আমরা আসার কারণে শিশুটি রক্ষা পেয়েছে। লিটনের বিচার চাই।

পরিবার যাত্রাবাড়ী থানা পুলিশ ধর্ষণ মামলা করতে গেলে মামলা নিতে গড়িমসি করে বলে অভিযোগ করেন প্রতিবেশীরা। ধর্ষণের অভিযোগে মামলা করতে চাইলেও পুলিশ নারী ও শিশু নির্যাতনের ১০ ধারায় পুলিশ মামলা করে বলে জানান তারা।

যাত্রাবাড়ী থানার পুলিশ পরিদর্শক মো. শহীদুল ইসলাম বলেন, রাতে ভিকটিম ও ভিকটিমের মা আসে; তাদের অভিযোগের ভিত্তিতে মামলা নেয়া হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে। আসামি খুব শিগগিরই অ্যারেস্ট হয়ে যাবে।

এদিকে, লিটনের গ্রেফতার ও শাস্তির দাবিতে শুক্রবার মানববন্ধন করেন এলাকাবাসী। এসময় তারা অভিযোগ করেন, এর আগেও লিটনের লালসার শিকার হন এলাকারই বেশ কয়েকজন নারী ও কিশোরী। কিন্তু প্রভাবশালী হওয়ায় প্রতিবারই পার পেয়ে যায় লিটন।