শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাফ্রান্সে মহানবী (সা:)কে ব্যঙ্গ করার প্রতিবাদে শার্শার গোগায় বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবী (সা:)কে ব্যঙ্গ করার প্রতিবাদে শার্শার গোগায় বিক্ষোভ মিছিল

শহিদুল ইসলাম: ফ্রান্সে ইসলাম এবং মহানবী হযরত মোহাম্মদ সা:-এর কার্টুন নিয়ে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁর সাম্প্রতিক কিছু বক্তব্যের প্রতিবাদে শার্শার গোগায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে শার্শার গোগা দারুস সালাম মাদ্রাসার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশটি মাদ্রাসা থেকে শুরু করে বাজার প্রদক্ষিন শেষে আবারও মাদ্রাসায় শেষ হয়।এতে অংশ নিয়েছে হাজার হাজার মানুষ।

মিছিলকারীদের কারো হাতে প্ল্যাকার্ড, কারো হাতে ব্যানার, আবার কারো মাথায় ছিলো স্লোগান সম্বলিত কাপড়।

সমাবেশে বক্তারা মহানবীর অবমাননাকারী ম্যাক্রোসহ শার্লি হেবদো পত্রিকা কর্তৃপক্ষকে অবিলম্বে ক্ষমা চাইতে বলেন। সেই সাথে যারা দেশের মধ্যেও নানা ভাবে ইসলাম, কোরআন ও মহানবী সম্পর্কে কুটুক্তি ও অবমাননাকর মন্তব্য করছেন তাদেরও বিচার দাবী করেন। বক্তারা সরকারের প্রতি ফ্রান্সের সকল পন্য নিষিদ্ধের ঘোষনা দেয়ার সাথে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সরকারের প্রতি নিন্দা জানানোরও দাবী জানান।

তারা বলেন, মুসলমানদের রক্তে আগুন লাগিয়েছে মহানবীকে অবমাননাকারীরা। অনতিবিলম্ব এ ঘৃন্য কাজ থেকে ফিরে এসে ক্ষমা প্রার্থনা না করলে আরও কঠোর আন্দোলন করা হবে।

বক্তারা আরো বলেন, হৃদয়ের স্পন্দন, আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদ্বেষী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে।

এ সময় গোগা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ,ইউপি সদস্য তবিবর রহমান,মনিরুল ইসলাম সহ সাধারণ মুসল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণ এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments