শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাঅর্পিত সম্পত্তি প্রত্যর্পন মামলায় এমপি হাসিবুর রহমান স্বপন বেকসুর খালাস

অর্পিত সম্পত্তি প্রত্যর্পন মামলায় এমপি হাসিবুর রহমান স্বপন বেকসুর খালাস

বিমল কুন্ডু: অর্পিত সম্পত্তি প্রত্যর্পন ট্রাইব্যুনাল-৩, সিরাজগঞ্জ এর দায়ের করা মামলায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন ও উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক আব্দুর রশিদকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে শাহজাদপুর চৌকি আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আবু খান শাহিন কনক বহুল আলোচিত ওই মামলার রায় ঘোষণা করেন। রায়ে দায়ের করার মামলার ১ নং আসামী স্থানীয় সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক আব্দুল রশিদ ও ২ নং আসামী আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপিকে বেকসুর খালাস দেন। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান সবুজ উপস্থিত ছিলেন। এমপি হাসিবুর রহমান স্বপনের আইনজীবী এ্যাডভোকেট আব্দুল হাই ও এ্যাডভোকেট মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ্যাডভোকেট মতিয়ার রহমান আজ মঙ্গলবার সাংবাদিকদের জানান, স্বাক্ষী প্রমাণ ও যুক্তি-তর্ক পর্যালোচনা শেষে রাষ্ট্রপক্ষ আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে না পারায় এবং দায়ের করা মামলায় সংশ্লিষ্ট ধারার উপাদান না থাকায় বিচারিক আদালতের বিজ্ঞ বিচারক আবু খান শাহিন কনক আসামীদের বেকসুর খালাস দেন। এদিকে রায়ের বিষয়ে সন্তোষ প্রকাশ করে এ্যাডভোকেট মতিয়ার আরও জানান, আমরা ন্যায় বিচার পেয়েছি। অন্যদিকে, রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমপি হাসিবুর রহমান স্বপন বলেন, সত্যের জয় হয়েছে। উল্লেখ্য, ২০১৮ সালের ২৫ জুলাই অর্পিত সম্পত্তি প্রত্যর্পন ট্রাইব্যুনাল-৩, সিরাজগঞ্জ এর বিচারক বাদী হয়ে শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ওই ২ জনকে আসামী করে এ মামলা দায়ের করেন। যার মামলার নং- সি,আর ১৭৭/২০১৮ (শাহ)। মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আসামীদ্বয় পরস্পর যোগসাজসে অন্যায়ভাবে লাভবান হওয়ার ও প্রতারণার উদ্দেশ্যে স্বাক্ষর জালপূর্বক জাল আম-মোক্তারনামা প্রস্তুত করে অর্পিত সম্পত্তি প্রত্যর্পন ট্রাইব্যুনালে-৩ এ বিচারাধীন ২০০০/১২ নং মামলায় দাখিল করেছে। জানা গেছে, শাহজাদপুর পৌর এলাকার পুকুরপাড় মহল্লার বাসীন্দা অজয় লাল সরকার গং তাদের বসতবাড়ির ‘ক’ তফসিল ভূক্ত অর্পিত সম্পত্তির ৩৫ শতক জমির মালিকানা দাবি করে তা অবমুক্তির জন্য অর্পিত সম্পত্তি প্রত্যর্পন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করে। যার মামলা নং-২০০০/১২। এক পর্যায়ে ২০১৪ সালের ৪ মে অজয় লাল সরকার গং মামলাটি পরিচালনা ও তদবিরাদি জন্য নোটারী পাবলিকের কার্যালয়ে হলফনামা মূলে স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনকে আম-মোক্তার নিযুক্ত করেন। পরবর্তীতে আম-মোক্তারনামার স্বাক্ষর ও মুল মামলার আরজির স্বাক্ষর গড়মিল পরিলক্ষিত হওয়ায় আদালত হাসিবুর রহমান স্বপন

এমপি ও দলিল লেখক আব্দুর রশিদকে আসামীকে করে মামলা দায়ের করেন। গত ২১ অক্টোবর ট্রাইব্যুনালের সেরেস্তাদার মোজাম্মেল হক খান ও এ্যাডভোকেট আব্দুস ছাত্তার মোল্লা সাক্ষ্য প্রদান করেন এবং গত ২৮ অক্টোবর মামলার যুক্তিতর্ক উপস্থাপিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments