শিহাব মন্ডল: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) খোলা আকাশের নিচে অযত্ন-অবহেলায় পরে আছে শিক্ষার্থীদের বসার প্রায় পাঁচ শতাধিক চেয়ার।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে প্রায় ৫শতাধিক চেয়ার পড়ে আছে।এসবের মধ্যে অনেক চেয়ার এখনো ব্যবহার উপযোগী।রোদ, ধুলো আর কুয়াশার ফলে এসকল চেয়ারের অধিকাংশই ইতোমধ্যে নষ্ট হতে শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তার সাথে কথা বলে জানা যায়,এসব চেয়ার উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ক্র‍য় করা হয়েছিলো ২০১২ সালে।এরপর বিভিন্ন বিভাগে বিতরণ করা হয় চাহিদা মতো।

বিশ্ববিদ্যালয়ের স্টোরের একাধিক কর্মকর্তা-কর্মচারীর সাথে কথা বললে তারা জানায়,এসব চেয়ার কোথায় থেকে বের করে রাখা হয়েছে সে বিষয়ে কেউই স্টোরে অবহিত করেনি।কিন্তু বিশ্ববিদ্যালয়ের সকল সম্পদ স্টোরের সংরক্ষণ করার কথা থাকলেও তারা কোন অফিস আদেশ পাননি বলে বিষয়টি এড়িয়ে যান এবং এটা রেজিস্ট্রার দপ্তরের দায়িত্ব বলেন জানান।রেজিস্ট্রার দপ্তরে খোজ নিলে জানা যায়,শিক্ষার্থীদের বসার জন্য বিভাগগুলোতে ইতোমধ্যে বেঞ্চ বিতরণ শুরু হয়েছে এবং এসব চেয়ার নিলামের মাধ্যমে বিক্রি করার জন্য কমিটি গঠন করা হয়েছে।

নিলামে চেয়ার বিক্রি কমিটির আহবায়ক ড. মোঃ রশীদুল ইসলাম আজকের বাংলাদেশকে জানান,এক বছর আগে কমিটি গঠন করা হয়েছিলো কিন্তু এখনো সেই কমিটির কার্যক্ষমতা আছে কিনা আমার জানা নেই।

এক বছরেও কোন পদক্ষেপ না নেওয়ার কারণ জানতে চাইলে বলেন,কমিটি গঠনের কিছুদিন পরেই করোনা মহামারীর জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায় এজন্য কাজ করতে পারিনি।

Previous articleসুন্দরগঞ্জে দুর্বৃত্তদের হামলার শিকারর জাপা নেতাকে ঢাকায় প্রেরণ
Next articleকেশবপুর পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: সিইসি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।