তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে আগুনে ক্ষতিগ্রস্থ ১৮ দোকান মালিক ও ২৭ দোকানিকে নগদ অর্থ, টিন ও খাদ্য সামগ্রী সহযোগিতা করেছেন জেলা ও উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২ মার্চ) বিকালে উত্তর চরবংশী ইউপির (খাসেরহাট) কার্যালয়ের সামনে এ সহযোগিতা প্রদান করা হয়। জেলা প্রশাসকের ত্রান তহবিল থেকে ১৮ দোকান মালিককে জনপ্রতি ৫ হাজার ও সমাজ সেবা অধিদপ্তর থেকে ৫ হাজার টাকা এবং প্রশাসকের ত্রান তহবিল থেকে ক্ষতিগ্রস্থ ২৭ দোকানিকে জনপ্রতি ৩০ হাজার টাকা, ১ প্যাকেট শুকনা খাবার এবং সমাজসেবা অধিদপ্তর থেকে ১০ হাজার টাকা ও ২ বান টিন দিয়ে সহযোগিতা করা হয়। বিকালে জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী, সহকারি কমিশনার (ভুমি) আক্তার জাহান সাথী, জেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম পাটোয়ারী, উপজেলা কর্মকর্তা শরিফ হোসেন ও ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন আহাম্মদ প্রমুখ। মঙ্গলবার ভোর রাতে ৩টার দিকে (২ মার্চ) উপজেলার উত্তর চরবংশী ইউপির মেঘনা উপকুলীয় অঞ্চল খাসেরহাট বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আবদুল বারেক, আবদুল গনি, সুজন সরকার, ইউসুফ মাঝি, বাচ্চু গাজি, শাহজাহান, মোঃ সুমন, দুলাল মালতিয়া, মোঃ সুজন, আইয়ুব আলী আকন্দ, আবদুল কাদের, শাহ আলম মাঝি, আবু তাহের, মোঃ মোস্তফা, নুর মোহাম্মদ, মোঃ শাহজালাল, রাসেল কারি, মোঃ সোহাগ, মুজাম্মেল, আবুল খায়ের, সবুজ বেপারি, আবদুল কাদের, মোস্তফা বেপারি ও খোরশেদ মুন্সিসহ ২৭ দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাচ্চু গাজি ও নুর মোহাম্মদ বেপারি বলেন, আমাদের ২৭টি দোকান পুড়ে যাওয়ায় ব্যবসায়ীদের প্রায় ১৯ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীকে সহযোগিতা না করে তা হলে তাদের পথে বসতে হবে। রাযপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে নগদ টাকা, চাল ও অন্য সকমগ্রী দেয়া হয়েছে।

Previous articleরায়পুরে ঝুকিপূর্ণ কাঠের সাঁকো পারাপারে আহত ২০, ব্যবসায়ী মৃত্যুশয্যায়
Next articleওরশে আখেরী মোনাজাতে বিশ্বমানবতার মঙ্গল কামনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।