তাবারক হোসেন আজাদ: সড়কজুড়ে ছোট-বড় অসংখ্য গর্ত। পিচ ঢালাইয়ের অস্তিত্বই নেই। হেঁটে চলাচল করাও দুরূহ হয়ে পড়েছে। এই চিত্র রায়পুর-লক্ষ্মীপুর উপজেলার মেঘনা উপকলীয় হায়দরগঞ্জ অংশের বেড়িবাঁধ সড়কের। প্রায় ৫ কিলোমিটারের এই জনবহুল সড়ক দিয়ে যাতায়াত করতে হয় রায়পুর- চরভৈরবী, হায়দরগঞ্জ, চর আবাবিল, লক্ষ্মীপুর ও মোল্লার হাট ইউনিয়নের লক্ষাধিক মানুষের।

শনিবার (০৩ এপ্রিল) উপজেলার চরআবাবিল ইউপির হায়দরগঞ্জ ও খাসেরহাট প্রায় ৫কিঃমিঃ পর্যন্ত বেহাল সড়কটি সংস্কারের দাবিতে প্রায় ৫ হাজার গ্রামবাসী ঘন্টাব্যাপী মানববন্ধ করেছেন।

এসময় মানববন্ধনে হায়দরগঞ্জ আবাবিল ছাত্র সেবা সংঘের উদ্যোগে বক্তব্য রাখেন, তাহসান হাওলাদার, মোঃ মাসুদ , ওসমান ও রাসেল প্রমুখ।।

বিষয়টি স্বীকারও করে উপজেলা প্রকৌশলী হারুনর রশিদ বলেন, উপজেলার আয়তন ২০১.৩২ কি.মি (৭৭.৭৩ বর্গমাইল)। এলজিইডির আওতাধীন উপজেলার ১০টি ইউনিয়নে পাকারাস্তা ৬৪ কিমি, আধা-পাকারাস্তা ৫৯ কিমি, কাঁচারাস্তা ৮২৭ কিমি। বেড়িবাঁধ ৯৬.৫ কিমি সড়ক রয়েছে। এর মধ্যে গুরুত্বপূর্ণ ১৫০ সড়কে গর্ত হয়ে এখন বেহাল। তার মধ্যে বেশি বেহাল হায়দরগঞ্জ অংশের বেড়িবাঁধের ৫ কিঃমিঃ সড়ক। গেল বর্ষা মৌসুমে কিছু সড়কে ইট বিছিয়ে যান চলাচলের জন্য গর্ত ভরাট করলেও তা বেশিদিন টেকেনি।

নাম প্রকাশ না করার শর্তে লক্ষ্মীপুর এলজিইডির প্রকৌশলী বিভাগের একজন কর্মকর্তা বলেন, দরপত্র হওয়ার পর কাজগুলো দুই থেকে তিনজন ঠিকাদারের হাতবদল হয়। বেচাকেনা হতে হতে দরপত্রের টাকার অঙ্ক অর্ধেকে চলে আসে। এতে কাজের মান ঠিক থাকে না।

উত্তর চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্লাহ বিএসসি বলেন, রায়পুর-চরভৈরবী-লক্ষ্মীপুরসহ ৬টি ইউনিয়নে একমাত্র বেড়িবাঁধ সড়কটির হায়দরগঞ্জ থেকে লক্ষ্মীপুর অংশ খুবই খারাপ। সড়কের পিচঢালাই উঠে সৃষ্টি হয়েছে অসংখ্য গর্তের। পথ চলতে গিয়ে প্রতিদিনই কেউ না কেউ দুর্ঘটনার শিকার হচ্ছে।

Previous articleবাউফলে গণধর্ষণ কাণ্ডে গ্রেপ্তার ১, থানায় আটকে রাখা হল নারী ইউপি সদস্যকে
Next articleকেশবপুরে স্বেচ প্রকল্প ব্যবস্থায় ২৭ বিলের ২২ হাজার বিঘা জমিতে ধানের বাম্পার ফলন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।