তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে এক প্রবাসীর এক বিঘা জমির শিম গাছ কেটে দিয়েছে এক আ’লীগ নেতা। গত চারদিন আগের ঘটনায় মঙ্গলবার (২০ এপ্রিল) জমিতে গিয়ে গাছগুলো কাটা পড়ে থাকতে দেখেন ভুক্তভোগী প্রবাস ফেরত যুবক রিয়াজ খাঁন।

ঘটনাটি ঘটেছে রায়পুর পৌরসভার পুর্বলাচ এলাকার প্রবাস ফেরত যুবক রিয়াজের জমিতে।

ক্ষতিগ্রস্ত যুবক রিযাজ জানান, আমি ৭-৮ মাস আগে নিজের এক বিঘা জমিতে শিমগাছসহ প্রায় পাঁচ’শ বিভিন্ন ফল ও শাকসবজির চারা লাগিয়েছিলাম। এর মধ্যে শিমসহ কমলা লেবু, মালটা ও পেয়ারা গাছের চারা রয়েছে। বার মাসি শীম গাছগুলোতে ফুল এবং গুটিও এসেছে।

তিনি বলেন, গত চরদিন আগে জমিতে শ্রমিক নিয়ে কাজ করতে গিয়ে দেখি বাগানের ২৫টি গাছের মধ্যে ১২ গাছ কাটা পড়ে রয়েছে।। এতে আমার প্রায় ১০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান, সবজি ও ফল চাষ লাভজনক হওয়ায় আমার স্ত্রী’র পরামর্শে আমি এসব ফলের বাগান করার পরিকল্পনা নিয়েছিলাম। এজন্যই ওয়ার্ড আ’লীগের সভাপতি নবি মিয়া শত্রুতা করে এমন ক্ষতি করে দিয়ে গেছেন। এছাড়া নুরনবি দলের পরিচয়ে এলাকার মানুষের বিভিন্নভাবে ক্ষতি করে চলেছে। কেউ লাঞ্চিত ও মানসম্মানের ভয়ে প্রতিবাদ করার সাহস পায়না।

এঘটনায় অভিযুক্ত আ’লীগ নেতা মোঃ নুর নবি মিয়াজি বলেন, শীমগাছগুলো মরে যাওয়ায় তা কেটে দিয়েছি। আমার নামে মিথ্যা অভিযোগ তুলে হয়রানি করছেন রিয়াজ।

এ ব্যপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল জানান, শত্রুতা বসত এ ঘটনের ঘটনা ঘটিয়েছে। এতে ঐ প্রবাস ফেরত কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে দোষীদের আইনের আওতায় আনা হবে।

Previous articleরংপুরে মধ্য রাতে ভাসমানদের খাবার দিতে রাস্তায় রাস্তায় ঘুরছেন ছাত্রলীগ নেতৃবৃন্দ
Next articleলক্ষ্মীপুরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিন ডাকাত সদস্য গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।