ফেরদৌস সিহানুক শান্ত: ভারতে আটকেপড়া বাংলাদেশী যাত্রীদের মধ্যে ফেরত আব্দুস সাত্তার নামে এক যাত্রীর করোনা ভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণ শনাক্ত হয়েছে। ২২ মে শনিবার করা টেস্টে এ রেজাল্ট আসে। বর্তমানে তিনি শিবগঞ্জ ডাকবাংলো প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চিকিৎসা নিচ্ছেন। তার বাড়ি রাজশাহী শহরে।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে আটকেপড়া বাংলাদেশী যাত্রীরা ফিরতে শুরু করেছেন। গত বৃহস্পতিবার দ্বিতীয় দিনে এ বন্দর দিয়ে ১১ জন বাংলাদেশে যাত্রী এসেছেন। ভারত ফেরতদের সবাইকে সদর উপজেলার একটি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে গত ১৯ মে বুধবার ভারতে আটকেপড়া ২৪ বাংলাদেশী যাত্রী এ বন্দর দিয়ে প্রবেশ করেন। তারাও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

ভারত ফেরতরা সবাই নেগেটিভ ও করোনা সনদ নিয়ে এসেছেন এবং তাদের কারো দেহে অস্বাভাবিক তাপ মাত্রা না থাকলেও সকলের নমুনা সংগ্রহ করা হয়। তাদের শরীরে করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা তা পরীক্ষার নমুনায় আজ একজন আক্রান্ত হলেন। পরবর্তী টেস্টে বোঝাযাবে বাকিদের অবস্থা।

Previous articleমুলাদীতে কলেজ ছাত্রসহ ২ ভাইকে কুপিয়ে জখম
Next articleসাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে নাচোলে মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।