জয়নাল আবেদীন: গত শুক্রবার সন্ধ্যায় মায়ের চিকিকৎসার জন্য হাসপাতালে এসে কর্মচারি ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াজ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় শুরু হয় নড়েচড়ে বসেছে পুলিশন প্রশাসন । রোববার দুপুরে রমেক হাসপাতাল ক্যাম্পাসে সাড়াশি অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা মানুষের হয়রানি রোধে অভিযান চালিয়ে হাতেনাতে দালাল চক্রের ১০ জনকে আটক করে পুলিশ । আটককৃতরা হলেন-আপন কুমার (২৩), রিফাতুল ইসলাম (২১), উজ্জ্বল রায় (২৪) ও কমল রায় (২৩)। মোরশেদ আলম (২৪), মাসুদ শাহ (২৭), মিজানুর রহমান (৩৫), মাহবুব আলম (৩৪), আশরাফুল ইসলাম (৩২), উত্তম কুমার (২৩),এদের বেশির ভাগ পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী ও রংপুর জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। এদের মধ্যে দুজন নিজেদের মানবাধিকার কর্মী দাবি করলেও পরিচয় নিশ্চিত করতে না পারায় তাদেরও আটক করা হয়।দালাল নির্মুল না হওয়া পর্যন্ত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় মহানগর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ। এই কর্মকর্তা জানান, রমেক হাসপাতালের জরুরী বিভাগে প্রায়ই রোগীরা হয়রানির শিকার হন। সেখানকার দালাল চক্রের সক্রিয় সদস্যরা চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে ভয়ভীতি ও হুমকি দেখিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার চেষ্টা করেন। রোববার দুপুরে অভিযান চালিয়ে সেখান থেকে রোগীদের টানাহেচড়া করা অবস্থায় হাতেনাতে ১০ জনকে আটক করা দালাল চক্রের এসব সদস্য দীর্ঘদিন থেকে হাসপাতালের স্টাফদের সাথে যোগসাজোসে সাধারণ রোগীদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, রোগী পরিবহনের ট্রলির জন্য অবৈধ ফি আদায়সহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার নমুনা সংগ্রহের নামে অতিরিক্ত ফি আদায় ও প্রতারণা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। এদিকে হাসপাতালে শিক্ষার্থী হেনস্তার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার রংপুর নগরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ মানববন্ধন সমাবেশ করেছেন। ওই ঘটনার প্রতিবাদ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে সোমবার (১৪ জুন) বিকেলে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হাসপাতাল অভিমুখে গণপদযাত্রার কর্মসূচি দেওয়া হয়েছে।

Previous articleরংপুরে বল খুঁজতে গিয়ে ঘাঘট নদীর পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু
Next articleচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।