শহিদুল ইসলাম: যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের বড়পোদাউলিয়া গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে হাসেমের বিরুদ্ধে ওই গ্রামের হিয়ারিং ইট বিছানো রাস্তা দখল করে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। এতে করে গ্রামের মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। হাসেম ওই গ্রামের প্রভাবশালী হওয়াই এব্যাপারে ওই গ্রামের বাসিন্দারা অভিযোগ করতে সাহস পাচ্ছেনা।

জানাযায়, গ্রামের মানুষের যাতায়াতের জন্য ব্যবহৃত রাস্তা দখল করে অভিযুক্ত হাসেম আলী রাস্তার ইট তুলে সেখানে প্রাচীর নির্মাণ শুরু করে। সড়কের উপর প্রাচীর নির্মাণে স্থানীয়রা বাধা দিলেও তাদেরকে তোয়াক্কা না করে বর্তমানে নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। এতে স্থানীয়দের চলাচলে বিঘ্ন ঘটছে।

গ্রামবাসী জানান, রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণে স্থানীয়দের চলাচলে দুর্ভোগ আরও বেড়ে যাবে। গ্রামের ভেতরে মালামাল নিয়ে গাড়ি প্রবেশ করতে পারছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন, সে খুব প্রভাবশালী। এলাকার কারো কথা শোনে না। তাদেরকে আমরা বলেছিলাম রাস্তা থেকে একটু জায়গা রেখে যেন তারা যেন প্রাচীর নির্মাণ করে। কিন্তু কোন জায়গা না রেখে রাস্তার পরেই প্রাচীর নির্মান করছেন বলে তিনি জানান।

এ ব্যপারে অভিযুক্ত হাসেমের কাছে জানতে চাইলে তিনি,যে সোজা আমার ইতিপুর্বে প্রাচীর ছিলো।সেই প্রাচীর ভেঙ্গে আমি নতুন করে নির্মান করছি এমন কথা বলে বিষয়টি এড়িয়ে যান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের কাছে জানতে চাইলে তিনি জানান,বিষয়টি সর্ম্পকে আমার জানা নেই। আপনার মাধ্যামে এই প্রথম জানলাম।বিষয়টি তদন্ত পুর্বক ব্যাবস্হা নেওয়া হবে।

Previous articleসোনারগাঁওয়ে লকডাউন সফল করতে কঠোর অবস্থানে প্রশাসন
Next articleচাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।