বাংলাদেশ প্রতিবেদক: রাজশাহীতে লকডাউনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মতিহার থানা পুলিশের হাতে লাঞ্চিত হয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য এম.এ.হাবিব জুয়েল।

এ ঘটনায় আরএমপি পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছে রাজশাহী মডেল প্রেসক্লাব ও রাজশাহী ঐক্য পরিষদ। ঘটনার সুত্রানুসারে জানা যায়, গতকাল বৃস্পতিবার অর্থাৎ ২৪/০৬/২০২১ ইং তারিখে বিকাল আনু: ৬.১০ মিনিটে রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য এম.এ.হাবিব জুয়েল সংবাদ সংগ্রহের জন্য তার এক সহকর্মীর সাথে নিয়ে বিনোদপুর বাজার যাচ্ছিলেন। এ সময় মতিহার থানাধীন তালাইমারী মোড়ে এসআই সেলিমসহ রাজশাহী পুলিশ লাইনের সদস্যরাও ডিউটিরত অবস্থায় ছিলেন। এমন সময় সাংবাদিক এম.এ.হাবিব জুয়েলকে বাইক থামানোর সময় – কুতুবুল নামের পুলিশ লাইনের একজন হাবিলদার -অশ্লীল ভাষায় – ‘এই বাইন….. গাড়ি থামা না হলে পা কেটে ফেলব’ বলে গালি গালাজ করতে করতে গাড়ি থামাতে বলেন। এ সময় সাংবাদিক হাবিব জুয়েল গালি গালাজ কেন করছেন বললেই ঐ হাবিলদার কুতুবুল আরোও বেশী ক্ষিপ্র হয়ে ঐ সাংবাদিককে গালি গালাজ করতে থাকেন। পরবর্তীতে রাস্তার অপর প্রান্ত থেকে মতিহার থানার এসআই সেলিম ও কন্সটেবল জলিল এসে সাংবাদিক হাবিব জুয়েলকে বুকে ধাক্কা দিয়ে ক্ষ্রিপ্ত হয়ে বলেন – ঐ মিয়া এত কথা বলেন কেন গাড়িতে উঠে চলে যান। যদি না যান তাহলে কিন্তু বিষয়টা ভালো হবেনা। এমন সময় কাউকে কিছু না বলেই ঘটনাস্থল ত্যাগ করেন হাবিব জুয়েল। তবে উক্ত ঘটনার সময় রাজশাহীর অন্যতম নিউজ পোর্টাল বাংলার জনপদ লকডাউনের ভিডিও লাইভ করার সময় উক্ত ঘটনাটি বাংলার জনপদের ক্যামেরাতেও উঠে আসে। সেই ভিডিওতে স্পস্ট প্রতীয়মান হয় যে, একজন সাংবাদিককে কিভাবে পুলিশের এসআই এবং একজন কন্সটেবল বুকের উপর ধাক্কা দিয়ে কথা বলছেন। উক্ত ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ ও রাজশাহী মডেল প্রেসক্লাব। সংগঠন দুটি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন,এটা উদ্দেশ্য প্রণোদিত। রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদের আহ্বায়ক ড.আবু ইউসুফ সেলিম সদস্য ও সচিব ইয়াকুব শিকদার পৃথক বিবৃতিতে বলেন, উদ্ধর্তন পুলিশ অফিসারদের নিকট দাবি, অতিদ্রুত লাঞ্চিতকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে হবে। অন্যথায় সাংবাদিকরা বৃহত্তর আন্দোলনে যাবে। রাজশাহী মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি রেজাউল করিম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম চপল -উক্ত ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

Previous articleজয়পুরহাটে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন
Next articleতাহিরপুর সীমান্তে কথিত সোর্স পরিচয়ধারীদের নিয়ন্ত্রণে চলছে চোরাচালানে রমরমা বাণিজ্য
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।