জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁও জেলার চারজন, দিনাজপুরের তিনজন, রংপুরের দুইজন, লালমনিরহাটের দুইজনসহ নীলফামারী, গাইবান্ধা ও কুড়িগ্রামের একজন করে রয়েছেন।

এ নিয়ে গেল ছয়দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৮৭ জন। বিভাগে শনাক্তের হার ৪১ দশমকি ৮০।বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, একই সময়ে বিভাগে নতুন করে ৫শ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১শ১১, ঠাকুরগাঁওয়ের ১শ০৮, রংপুরের ৯২, গাইবান্ধার ৬২, কুড়িগ্রামের ৫৯, নীলফামারীর ৫২, পঞ্চগড়ের ৪৫ ও লালমনিরহাট জেলার ৪২ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪শ০৪ জন।স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে আরো জানা গেছে, মঙ্গলবার বিভাগের আট জেলার ১ হাজার ৩শ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫শ৭১ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও চারজন দেশে ফিরেছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৬ হাজার ৯শ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩০ হাজার ১শ১৩ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৬শ০৬ জন।এর মধ্যে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৯ হাজার ৬শ৪৮ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২শ১২ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৭শ১৬ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১শ২৩ জনের। ঠাকুরগাঁওয়ে ৪ হাজার ৮৭ জন আক্রান্ত ও ১শ০৯ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ৪শ১৬ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নীলফামারীতে ২ হাজার ১শ২৯ জন আক্রান্ত ও মৃত্যু ৪১ জনের, কুড়িগ্রামে আক্রান্ত ২ হাজার ৭৪ জন ও ৩০ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৭শ১৯ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৩শ২৪ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই।

Previous articleজয়পুরহাটে পুকুরে গোসল করতে নেমে শিশুর মৃত্যু
Next articleলক্ষ্মীপুরের রায়পুরে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার পেল ৬ শতাধিক পরিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।