জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭শ৪৮ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৮ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন ৩শ৬৯ জন।বুধবারের তুলনায় এই বিভাগে করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে। বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের তিনজন, দিনাজপুরের তিনজন, কুড়িগ্রামের দুইজনসহ লালমনিরহাট, গাইবান্ধা ও ঠাকুরগাঁওয়ের একজন করে রয়েছেন।এ সময়ে বিভাগে ২ হাজার ৬শ১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে দিনাজপুরের ১শ৮০ জন, রংপুরের ১শ৭৬ জন, কুড়িগ্রামের ৮১ জন, ঠাকুরগাঁওয়ের ৮০ জন, পঞ্চগড়ের ৭৭ জন, গাইবান্ধার ৭০ জন, নীলফামারীর ৫৯ জন ও লালমনিরহাট জেলার ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে মারা যাওয়া ১১ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮শ৯৩ জনে। এর মধ্যে নাজপুরে ২শ৬৫ জন, রংপুরে ১শ৯২ জন, ঠাকুরগাঁওয়ে ১শ৭১, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৪, লালমনিরহাটে ৫৪, কুড়িগ্রামে ৫১ ও গাইবান্ধায় ৪২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬শ০৪ জন।বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪২ হাজার ৯শ৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১২ হাজার ৪শ৪৬ জন, রংপুরে ৯ হাজার ৪শ৫৫ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৮শ৯৬ জন, গাইবান্ধায় ৩ হাজার ৬শ৭৬ জন,নীলফামারীর ৩ হাজার ৪শ২৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৩শ৩২ জন, লালমনিরহাটের ২ হাজার ১শ৬৬ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৫শ৮৮ জন রয়েছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

Previous articleচান্দিনায় বালু বোঝাই ট্রাক্টরে কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ৩
Next articleদেশে করোনায় আজও ২৩৯ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।