এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাকিবুল (২২)’র ডান হাতের কব্জি কর্তনের ঘটনায় সদ্য বহিস্কৃত ওই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুল সহ ১৭ জনের নামে কলাপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

ভিকটিম রাকিবুল’র মা মোসা: রাহিমা বেগম বাদী হয়ে বৃহস্পতিবার রাতে এ মামলা দায়ের করেন। পুলিশ এজাহারভুক্ত আসামী নোমান হাওলাদার,খলিল হাওলাদার ও নয়ন বয়াতীকে ২৯ জুলাই বৃহস্পতিবার রাতে গ্রেফতার করে ৩০ জুলাই শুক্রবার আদালতে সোপর্দ করেছে। ২৮ জুলাই বুধবার রাত ৯টায় দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তেগাছিয়া বাজার সংলগ্ন ব্রিজের ঢালে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাকিবুল’র ডান হাতের কব্জি কর্তন করে একই সংগঠনের তার প্রতিপক্ষ গ্রুপ। এসময় দু’গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুল ও তার ভাই রায়হানও আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাকিবুল ও রায়হানকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ২৯ জুলাই বৃহস্পতিবার সকালে রাকিবুলকে বরিশাল থেকে মূমূর্ষ অবস্থায় ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরন করা হয়েছে। বর্তমানে রাকিবুল পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রাকিবুল’র পিতা নাসির মাতুব্বর জানান, সন্ত্রাসীরা তার ছেলের ডান হাতের কব্জি কেটেই ক্ষান্ত হয়নি। ডান হাতের কনুই গুড়িয়ে দিয়েছে। বাম পাশের কানের ওপর দেয়া কোপটি ৯ ইঞ্চি গভীর হয়েছে। পিঠের কোপটি ফুস ফুস পর্যন্ত পেয়েছে। এখন পর্যন্ত রাকিবুল’র জ্ঞান ফেরেনি। তিনি রাকিবুলের উপর বর্বর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি দাবী করেন। এদিকে সংগঠনের আদর্শ ও শৃংখলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুলকে সংগঠন থেকে বহিস্কার করেছে ছাত্রলীগ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান জয় ও সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৯ জুলাই বৃহস্পতিবার রাতে বহিস্কারের বিষয়টি জানানো হয়েছে। উপজেলা ছাত্রলীগের সম্পাদক ফয়জুল ইসলাম আশিক তালুকদার বহিস্কারের সত্যতা স্বীকার করে বলেন,ছাত্রলীগের কেউ দলের আদর্শ ও শৃংখলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকলে তাকে সংগঠন থেকে বহিস্কার সহ তার বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে।’ কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন,পুলিশ ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত ৩ আসামীকে গ্রেফতার করেছে। বাকী আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত আছে।

Previous articleবাউফলে কোরবানির বর্জ্য সরিয়ে নিতে বলায় মাদ্রাসায় হামলা!
Next articleচাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে কাজে ত্রুটির অভিযোগে নির্মাণ শ্রমিকদের পেটালেন ইউএনও
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।