বাংলাদেশ প্রতিবেদক: ব্যক্তি মালিকানাধীন জমিতে অবৈধ ভাবে বালু মহাল স্থাপনের প্রতিবাদে সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের বিরুদ্ধে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এনায়েতপুর-সিরাজগঞ্জ আঞ্চলিক সড়কের বেতিল বাজারে আধাঘন্টা ব্যাপী এ কর্মসুচিতে সদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সিরাজুল আলম মাস্টারের সভাপতিত্বে এনায়েতপুর থানা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি জাহাঙ্গীর আলম জাহিদ, আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মনি, সাবেক ইউপি সদস্য নূর মোহাম্মদ সিকদার, গোলাম হোসেন, রজব আলী, যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, মনসুর আলী, প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে সদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ যমুনার চরের ব্যক্তি মালিকানাধীন জমিতে জোরপূর্বক অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। এছাড়া গত জুন মাসে আমাদের ব্যক্তিগত জমিতে বালু মহাল করার জন্য ডিসির কাছে আবেদন করেছে। তার এই অপতৎপরতা আমরা কখনো মেনে নেবোনা। যদি বালু মহালের অনুমতি দেয়া হয় তবে আমরা হাজার হাজার মানুষ লংমার্চ ও ডিসি অফিস ঘেরাও কর্মসুচি দেবো। তারা আরো বলেন, সিরাজ চেয়ারম্যান এমপি মমিন মন্ডলকে সংস্পর্শে থেকে তাকে কৌশলে ঢাল হিসেবে ব্যবহার করে খামারগ্রামের হিন্দুদের বাড়ি দখল সহ প্রভাব খাটিয়ে সাধারন মানুষকে অত্যাচার অবিচার করছে। এখন তার চোখ পড়েছে আমাদের জমিতে সরকারী বালু মহাল করার জন্য। প্রশাসনের কাছে দাবী তার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়া হোক। তা না হলে আমরা যে কোন মুল্যে তার অত্যাচার প্রতিহত করবো। এ কর্মসুচিতে চরের ১০/১৫টি গ্রামের বিভিন্ন স্তরের সহ¯্রাদিক মানুষ অংশ গ্রহন করে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বজ্রপাতে ২ জন নিহত
Next articleউল্লাপাড়ায় শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।