শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে জাতীয় শোক দিবসের প্যান্ডেলে দুর্বৃত্তদের হামলা-ভাঙচুর

সোনারগাঁওয়ে জাতীয় শোক দিবসের প্যান্ডেলে দুর্বৃত্তদের হামলা-ভাঙচুর

বাংলাদেশ প্রতিবেদক: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা কার্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের প্যান্ডেলে দুর্বৃত্তরা হামলা ও ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠিনক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকদের উদ্যোগে শনিবার বিকালে নির্মিত এ প্যান্ডেলে হামলা ও ভাঙচুর চালানো হয়। এ সময় চেয়ার টেবিল ভাঙচুর, সাঁটানো ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়।

জানা যায়, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা দুভাগে বিভক্ত হয়ে এ বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করার উদ্যোগ গ্রহণ করেন।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ব্যানারে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সারের নেতৃত্বে আহ্বায়ক কমিটি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর নেতৃত্বে তার সমর্থকরা পৃথকভাবে দিবসটি উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেন।

এ উপলক্ষ্যে উভয় গ্রুপের সমর্থিত নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন স্থানে আলোচনাসভা, মিলাদ মাহফিল, দোয়া ও গণভোজের আয়োজন করেন ও প্যান্ডেল নির্মাণ করেন।

সোনারগাঁও পৌরসভা কার্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আবু জাফর চৌধুরী বিরুর সমর্থক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন ও সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনাসভার জন্য প্যান্ডেল নির্মাণ করে।

শনিবার বিকালে তাদের নির্মিত প্যান্ডেল ফাঁকা পেয়ে দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা প্যান্ডেলের ভেতরে ও বাহিরে থাকা চেয়ার টেবিল ভাঙচুর ও প্যান্ডেলটি গুঁড়িয়ে দেয়।

এ ছাড়া হামলাকারীরা জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসংবলিত সাঁটানো ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থিত নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

গত বৃহস্পতিবার গভীর রাতে মেঘনাঘাট থেকে কাঁচপুর পর্যন্ত নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকার সৌজন্যে সাঁটানো প্রায় তিন শতাধিক ফেস্টুন ও ব্যানার ছিঁড়ে ফেলে দুর্বৃত্তরা।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন বলেন, আওয়ামী লীগের রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুকে মনে-প্রাণে ও বুকে ধারণ করতে হবে। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয় দিয়ে ভালোবাসেন, তারা এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটাতে পারে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা প্যান্ডেলে ভাঙচুর করা ও ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলার ঘটনাটি অত্যন্ত ন্যক্কারজনক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সোনারগাঁও উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক মাহবুব আলম মিলন বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের প্যান্ডেলে দুর্বৃত্তরা ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, বঙ্গবন্ধুর প্রতি যাদের শ্রদ্ধা ও ভালোবাসা নেই, তারাই এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটাতে পারে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত প্যান্ডেলে যারা হামলা, ভাঙচুর চালিয়েছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments