বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা

জয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা

এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাটে ভেজাল চারটি আইসক্রিম কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব ৫) জয়পুরহাট কাম্পের সদস্যরা। জয়পুরহাট পৌর শহরের বিভিন্ন এলাকায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

এ সময় বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম ধ্বংস এবং অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদ উর্ত্তীণ কাঁচামাল ও রং ব্যবহারের দ্বায়ে রানী, রাজীব,মিতু, রিতুসহ চার কারখানার মালিককে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন। র‌্যাব ৫ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার তৌকির জানান, দির্ঘদিন ধরে অস্বাস্থকর পরিবেশে চারটি আইসক্রিম কারখানায় ক্ষতিকর রং, স্যাকারিন, অ্যারারুট ও বার্লি মিশিয়ে আইসক্রিম তৈরি করে আসছিলেন কারখানার মালিকরা । এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন জানান, এসব আইসক্রিম খেয়ে শিশু থেকে বয়োজ্যেষ্ঠরা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। আর গরমের সময় আইসক্রিমের চাহিদা বেশি থাকায় ছোট- ছোট কারাখানায় উৎপাদিত আইসক্রিমের চাহিদাও বেশি থাকে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments