জয়নাল আবেদীন: রংপুরের কাউনিয়াতে স্বাস্থ্যবিধি অমান্য করে শিক্ষার্থীদের মাস্কবিহীন পাঠদান করায় পাটোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করেছে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। মঙ্গলবার সকালে কাউনিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ সরকার জানিয়েছেন সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি অনুসরণ না করা, শ্রেণিকক্ষে গাদাগাদি পাঠদান ও বিদ্যালয় ভবন অপরিষ্কার রাখার কারণে পাঠোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হককে রোববার বিকেলে শোকজ করা হয়েছে।এছাড়া বিদ্যালয় মাঠ ও ভবন অপরিষ্কার রাখায় সোমবার উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককেও শোকজ করা হয়েছে। তাদের দুজনকে আগামী তিন কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।রোববার থেকে ১৯ দফা শর্ত দিয়ে দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। শর্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থানের সময় শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সবাইকে মাস্ক পরতে হবে। এসব শর্ত ঠিকভাবে মানা হচ্ছে কি না বা স্কুল খোলার পর করোনা পরিস্থিতি কেমন হয় তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়। ‘টেবিলের চারপাশে শিশুশিক্ষার্থী, মাঝখানে শিক্ষক’ শিরোনামে একটি প্রতিবেদন বিভিন্ন পত্রিকা সহ বিভিন্ন ওয়েব পোর্টালে প্রকাশ করে। ওই প্রতিবেদনটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে এলে কৈফিয়ত শোকজের ব্যবস্থা গ্রহণ করা হয়।

Previous articleরংপুর মহানগরীর পার্কের মোড় থেকে সাতমাথা অন্ধকার থেকে আলোর পথ
Next articleরংপুরে আট পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।