হুমায়ুন কবির: নেত্রকোনা জেলার কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.রুকন উদ্দিন খানের বিরুদ্ধে বিদ্যালয়ের কাজে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে যা বিভিন্ন গন্যমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

করোনাকালীন সময়ে প্রায় দেড় বছর স্কুল বন্ধ থাকলেও নানা অজুহাতে ওই শিক্ষক ছাত্র-ছাত্রীদের টিফিনের লক্ষাধিক টাকা ব্যাংক থেকে উত্তোলন এবং স্কুলের উন্নয়ন কাজের জন্য কমিটি গঠনের নিয়ম থাকলেও তা করা হয়নি বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে সোমবার দুপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রুকন উদ্দিন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,২০১৯ থেকে এখন পযর্ন্ত আমি অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে সুনামের সহিত স্কুলের দায়িত্ব পালন করার চেষ্টা করছি। প্রতিষ্ঠান প্রধান হিসেবে কিছু ভুল হতেই পারে। কেউ ভুলের উর্ধ্বে নয়।

টিফিনের টাকা উত্তোলন করেছেন এমন প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জানান, টিফিনের টাকা তোলার প্রশ্নই আসে না, কারণ প্রায় দেড় বছরের বেশি সময় ধরে স্কুল বন্ধ।ছাত্র-ছাত্রীদের টিফিন খাওয়ানো হয়নি তাহলে টিফিনের টাকা আদায় ও ব্যাংক থেকে উত্তোলন করার কোন উপায় নেই।

স্কুলের উন্নয়ন কাজের জন্য কমিটি গঠনের নিয়ম থাকলেও তা করা হয়নি বলে অভিযোগ উঠেছে এমন প্রশ্নের জবাবে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুকন উদ্দিন খান জানান, প্রতিবছর স্কুল উন্নয়ন করার জন্য সরকার থেকে টাকা আসে তা থেকে কিছু কিছু টাকা বাঁচিয়ে সহকারী শিক্ষকদের নিয়ে রেজুলেশন করে স্কুল উন্নয়ন কমিটির মাধ্যমে কাজ করা হয়েছে।

তিনি আরো জানান,২০১৯ থেকে স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে স্কুলের সৌন্দর্য বাড়াতে এবং ছাত্র ছাত্রীদের শিক্ষার মান বাড়াতে দৃশ্যমান অনেক কাজ করেছি।

Previous articleরায়পুরে বৃদ্ধকে পেটানোর মামলা: যুবলীগ নেতা কারাগারে, অন্যজন গ্রেপ্তার
Next articleভাসানচর থেকে পালানোর সময় ৩৫ রোহিঙ্গা আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।