রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির ১০টাকা কেজির চালের তালিকা থেকে হতদরিদ্রদের নাম কর্তন করে স্থানীয় নব নির্বাচিত ইউপি সদস্য আলফুক্কার হাওলাদার তার আত্মীয়-স্বজন, প্রবাসী, সরকারি চাকুরীজীবি সহ সম্পদশালীদেও নাম তালিকায় অন্তরভুক্ত করে চাল বিতরনের অভিযোগ এনে রবিবার উপজেলা নির্বাহী অফিসারের অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বাদ পরা হতদরিদ্রেদের একাংশ।

এতে বাদ পরা হতদরিদ্র পরিবারগুলো সেপ্টেম্বর মাসে চাল পায়নি। তালিকা থেকে নাম বাদ দেওয়ায় বিপাকে পড়েছে বঞ্চিত দরিদ্র পরিবারগুলো। দ্রুত তদন্তসাপেক্ষে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। অবস্থান কর্মসূচি শেষে লিখিত অভিযোগ নির্বাহী কর্মকর্তার কাছে জমা দিয়েছেন হতদরিদ্ররা। অভিযোগ সূত্রে জানা যায়, সাস্প্রতিক খাদ্য বান্ধব কর্মসূচির ১০টাকা কেজির চাল বিতরনের তালিকা হালনাগাদের নামে তাদের নাম কর্তন করেন। গত জুলাই মাসের ইউপি নির্বাচনের জের ধরে ইউপি সদস্য ঐ এলাকার তালিকায় থাকা হতদরিদ্রের নাম বাদ দিয়ে তার কর্মী-সমর্থকদের নাম অন্তর্ভুক্ত করেছেন। উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বিষখালী নদী ভাঙ্গনে জমিজমা বসত বাড়ী হারানো হতদরিদ্ররা লিখিত অভিযোগে জানান, বিগত দিনে ১০ টাকা কেজির চাল পাইয়া আসতেছিলো কিন্তু আমাদের ইউপি সদস্য আলফুক্কার হাওলাদার আমাদেরকে নতুন ইস্যুকৃত কার্ড না দিয়া বলে তোমাদের নাম নাই। আমাদের নামে সরকারি অন্য কোন সাহায্যও বরাদ্দ নাই। মেম্বার সাহেব আপন স্বার্থে এলাকার চাকুরিজীবী, প্রবাসি, পাকা দালানের ঘর আছে এমন ও ভিজিডি ভোগীদের পুনরায় ১০ টাকার চালের কার্ড বরাদ্দ দেন। আমরা চাইতে গেলে তাকে ভোট দেই নাই বলিয়া খারাপ ভাষায় গালাগালি করেন। এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার মোক্তার হোসেন বলেন, আমি ইউপি সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ হাতে পাইনি তবে বিষয়টি শুনেছি। অভিযোগ দেখে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleযারা বাইরে বেগমপাড়া করেছে, তাদের ধরেন: হাইকোর্ট
Next articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মায় নৌকাডুবি, এখনও নিখোঁজ ৬ জন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।