ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় এখনও ৬ জন নিখোঁজ রয়েছেন। ঘটনার পরের দিন থেকে ফায়ার সার্ভিস উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছে।

এদিকে, নিখোঁজদের খুঁজতে স্থানীয়রা ঘটনার দিন থেকে, পদ্মা নদীর বিভিন্ন ঘাটে ঘাটে সন্ধান চালিয়ে অসছিলেন। চারদিন পর রোববার (৩ অক্টোবর) সকাল থেকে স্থানীয়রাও উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছেন।
রোববার ( ৩ আগস্ট) সকালে পাঁকা ইউনিয়নের চেয়্যারমান জালাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।
পাকার জংলা পাড়া এলাকার আমিন আলী বলেন, ‘ঘটনার দিন থেকে আমার মেয়ে আমেনা (১২) ও ছেলে মাসুমকে (৯) খুঁজে পাচ্ছি না। আমার বউসহ আমরা ৪ জন এক সঙ্গে ওই নৌকাতে বাড়ি আসছিলাম। আজ আমরা স্বামী-স্ত্রী দুজনই বাড়িতে, কিন্তু ছেলে মেয়ে দুটার কোনো খোঁজ নাই। ঘটনার চার দিন পার হয়ে গেল, তাদের মুখে আব্বা ডাক আর শুনতে পাবো না। যদি লাশ দুটা পেতাম, নিজের ঘরের পাশেই দাফন করতাম।’

তিনি আরও বলেন, ‘আমরা ৫টি নৌকা ভাড়া করে পদ্মা নদীর বিভিন্ন ঘাটে ঘাটে খুঁজে এসেছি। তাদের দুজনের সন্ধান পাইনি। গত চারদিন ধরে খুঁজে না পওয়ায়, আমরা স্থানীয়ভাবে উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছি।’

পাকার দশরোশিয়া এলাকার হারুন আলী জানান, ঘটনার দিন থেকে আমার বউ আর একটা মেয়ে বৃষ্টি নিখোঁজ ছিল। ঘটনার দুদিন পর আমার স্ত্রী ডেইজি বেগমের লাশ পেয়েছি। মেয়ে বৃষ্টিকে (৭) পাইনি।’

একই এলাকার জিয়ারুল ইসলাম জানান, খাইরুল ইসলামের পরিবারের ৪ জন নিখাঁজ ছিল। ৩ জনের লাশ পাওয়া গেছে। এখনও খাইরুল ইসলামের লাশ খুজেঁ পাওয়া যায়নি। রাজশাহী আর চাঁপাইনবাবগঞ্জ জেলার পদ্মা নদীর বিভিন্ন ঘাটে ঘাটে খোঁজা হয়েছে। এখনও খাইরুল ইসলামের লাশের সন্ধান পাওয়া যায়নি। এরপর আবার আজ থেকে স্থানীয়ভাবে উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, এখনও ৬ জনের লাশ খুঁজে পাওয়া যায়নি। শনিবার (২ অক্টোবর) পর্যন্ত স্থানীয়রা উদ্ধার কাজ করছিলেন। আর লাশ না পাওয়ায়, তারা আজ রোববার থেকে উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছে।

প্রসঙ্গত; বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে চরপাকা এলাকার লক্ষিপুর নামক স্থানে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়।

Previous articleরাজাপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল না পাওয়ায় উপজেলা পরিষদে হতদরিদ্রেদের অবস্থান
Next article‘শিশুশ্রম নিরসনে জোর দেওয়ার আহ্বান’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।