রেজাউল ইসলাম পলাশ: নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে মা ইলিশ ধরার সময় দুই জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এ সময় ২৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

মৎস্য বিভাগ জানায়, গতরাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে জাল ফেলে ইলিশ ধরছিল অসাধু জেলেরা। মৎস্য বিভাগ অভিযান চালিয়ে তাদের ধাওয়া করে। এ সময় বিষখালী নদীর কাঁঠালিয়া উপজেলা থেকে মোঃ সোহেল ও শাহিন নামে দুই জেলেকে আটক করা হয়। পরে ঐ দুই জেলেকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার ১০ হাজার টাকা জরিমানা করেন। এ সময়ে উপ‌স্থিত ছিলেন জনাব মোঃ হা‌ফিজুর রহমান, উপ‌জেলা মৎস‌্য কর্মকর্তা, কাঠা‌লিয়া. ক্ষেত্র সহকারী (রাজস্ব) ও ক্ষেত্র সহকারী , ইউ‌নিয়ন প্রকল্প, কাঠা‌লিয়া। এদিকে অভিযানের সময় সুগন্ধা ও বিষখালী নদীতে জেলেরা জাল ফেলে পালিয়ে যায়। মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় ২৩ হাজার মিটার জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করে। জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দ করা ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয় বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

Previous articleঠাঁঠাঁ বরেন্দ্রে সবুজের সমারহ উত্তরাঞ্চলের কৃষি ও অর্থনৈতিক উন্নয়নে বিএমডিএ
Next articleসাঁথিয়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।