অতুল পাল: বাউফলের তেঁতুলিয়া নদীর মমিনপুর, চর ফেডারেশন এবং চরওয়াডেল পয়েন্টে বাউফল মৎস্য অধিদপ্তর ও কালাইয়া নৌ পুলিশ যৌথ অভিযান চালিয়ে প্রায় সারে ছয় কোটি টাকার অবৈধ জাল, দুটি নৌকা, ১৫০ কেজি ইলিশ এবং ২২ জেলেকে আটক করা হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) রাতভর ওই অভিযান চালানো হয়। কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. গিয়াস উদ্দিন জানান, শুক্রবার রাতভর বাউফলের কেশবপুর ইউনিয়নের চর মমিনপুর, কালাইয়া ইউনিয়নের চর ফেডারেশন এবং চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরওয়াডেল এলাকার তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার রিয়াজ সিকদার (২৮), রিপন মাঝি (২৩), নকিব মাঝি (২৭), মো.সুজন (১৮), মো.জিহাদ (১০),এরশাদ মোল্লা (১০), ফয়সাল আহমেদ (১০),মো.মিন্টু (৯), ইমাম হোসেন(১২),মো.রমজান (১০),মো.ইয়াছিল(১২),মো.রাব্বি(১১),মো.রিফাত মৃধা(৮), লালমোহন উপজেলার ফরিদ বেপারী(২৪), রাকিব (১৪), জিহাদ মৃধা(১৪),লাদেন পরাণ(১৫), এবং পটুয়াখালী জেলার বাউফল উপজেলার সোহেল মৃধা(৩০), সাইফুল গাজী (২৬), সোহাগ মৃধা(২৭)সহ ২২ জন জেলেকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের সময় হাতেনাতে আটক করা হয়। এসময় মাছ শিকারের কাজে দু’টি নৌকা, প্রায় সারে ১৪ লাখ মিটার অবৈধ জাল এবং ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ জালের সরকারি হিসেবে মূল্য ৬ কোটি ত্রিশ লাখ টাকার বেশি হবে।

জব্দকৃত জাল গতকাল শনিবার সকাল থেকে পুড়িয়ে ফেলা হচ্ছে। জব্দকৃত ইলিশ বিভিন্ন এতিমখানায় বিলিয়ে দেয়া হয়েছে। আটককৃতদের মধ্যে ১০ জনের বিরুদ্ধে বাউফল থানায় মৎস্য আইনে নিয়মিত মামলা করা হয়েছে। অপর ১২ জনের বয়স কম হওয়ায় তাদের অভিভাবকদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আজ শনিবারই আসামিদের জেল হাজতে পাঠানো হয়েছে। বাউফল উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহাবুব আলম তালুকদার জানান, প্রতিবছরই ভোলা জেলার জেলেরা অবরোধ চলাকালিন বাউফলের তেঁতুলিয়া নদীতে এসে ইলিশ শিকার করে এবং তারাই বেশি গ্রেপ্তার হচ্ছে। মূলত: এটা নিয়ন্ত্রণ করতে হলে আন্ত:জেলা সমন্বয় সভা করা দরকার।

Previous articleকলাপাড়ায় মনোনয়ন প্রত্যাশী সাবেক সফল চেয়ারম্যান
Next articleরংপুরে পারিবারিক কবরস্থানে বিএনপির যুগ্ম মহাসচিব সোহেলের মায়ের দাফন সম্পন্ন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।