অতুল পাল: সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিল্লায় দুর্গা মন্দিরে পবিত্র কোরআন অবমাননার খবরের জেরে পটুযাখালীর বাউফল পৌর শহরের বাসষ্টান্ডে বুধবার (১৩ অক্টোবর) সন্ধার পর হঠাৎ করে কয়েকজন উত্তেজিত লোক একটি ব্যানার নিয়ে প্রতিবাদ করার চেষ্টা করেছে।

ওই সময় প্রতিবাদস্থলের পাশেই দুটি দুর্গা মন্ডপে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পূজা পরিদর্শন করছিলেন। খবর পেয়ে পুলিশ ও ছাত্রলীগের কয়েক নেতাকর্মী প্রতিবাদস্থলে উপস্থিত হলে প্রতিবাদকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ সময় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লায় দুর্গা মন্ডপে পবিত্র কোরআন অবমাননা হয়েছে এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাউফলের বিভিন্ন পূজা মন্ডপে নিরাপত্তা জোরদার করা হয়। গত বুধবার (১৩ অক্টোবর) সন্ধার পর হঠাৎ করে বাউফল পৌর শহরের বাসষ্ট্যান্ডে স্থানীয় আবদুস ছালাম, দ্বীন ইসলাম এবং জাহিদুল কবিরের নের্তৃত্বে কিছু উত্তেজিত লোক ব্যানার নিয়ে প্রতিবাদ করতে থাকে। এসময় প্রতিবাদস্থলের পাশেই দুটি দুর্গা মন্ডপে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার পূজা পরিদর্শন করছিলেন। স্থানীয়দের থেকে খবর পেয়ে বাউফল থানা পুলিশ এবং ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী প্রতিবাদস্থলে গেলে প্রতিবাদকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এঘটনার পর স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, ধর্ম যার যার-রাস্ট্র সবার। এই দেশে জামায়াত বিএনপিকে ঘোলা পানিতে আর মাছ শিকার করতে দেয়া হবে না। তিনি আরো বলেন, বগা বাজারে কিছু লোক প্রতিবাদ মিছিল করবেন এমন কথা জানার পর সেখানে নেতাকর্মীরা কঠোর অবস্থান নেন। যারফলে সেখানে কোন মিছিল হয়নি। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন বলেন, দর্গা পূজার সময় কোন ধরণেরই বিশৃংখলা বরদাসত করা হবে না।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আল আমিন বলেন, আইন শৃঙ্খলা-বিঘœকারীদের কঠোর হস্তে দমন করা হবে। কোনভাবেই দেশের সম্প্রীতি নষ্ট করতে দেয়া হবে না। স্থানীয় এমপি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ বলেন, সনাতন ধর্মাবলম্বীরা তাদের প্রধান ধর্মীয় উৎসব নির্ভিঘেœ পালন করবেন। দেশে সম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রয়েছে। কোনভাইে এই সম্প্রীতি বিনষ্ট করতে দেয়া হবে না। আমি প্রতিবছরই দুর্গা পূজার সময় আমার নির্বাচনী এলাকায় থাকি এবং সনাতন ধর্মাবলম্বীদের সাথে পূজার আনন্দ উপভোগ করি। আমি তাদের পাহারাদার। আইন-শৃংখলা সুষ্ঠু রাখতে দলীয় নেতাকর্মী এবং প্রশাসনকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

Previous articleশাকিব খানকে দেখতে না পেরে গৃহবধূর আত্মহত্যার চেষ্টা: নৈশভোজের দাওয়াত পাচ্ছেন সেই গৃহবধূ
Next articleকুমিল্লার ঘটনায় যারাই জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে: তথ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।