জয়নাল আবেদীন: ‘জাতীয় সম্পদ রক্ষার্থে, ইঁদুর মারি একসাথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুর অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয় ।

অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খানম। তিনি ইঁদুর নিধনে স্থানীয় কৃষকদের উপযোগী টেকসই প্রযুক্তি সম্প্রসারণের পাশাপাশি ইঁদুর নিধনে দক্ষ জনবল বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। রংপুর অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত), কৃষিবিদ মোঃ মাহবুবার রহমান সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ ওবায়দুর রহমান , লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ -পরিচালক কৃষিবিদ মোঃ শামীম আশরাফ, কৃষিবিদ অশোক কুমার প্রমুখ । অনুষ্ঠানে ইঁদুরের বিভিন্ন ক্ষয়ক্ষতির তথ্য উপাত্তসহ ইঁদুর নিধনের প্রয়োজনীয়তা, কলাকৌশল বিষয়ে বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে ২০২০ সালের ইঁদুর নিধনের অবদানের জন্য পাঁচ জন কৃষক, তিন জন উপসহকারী কৃষি কর্মকর্তাসহ একটি উপজেলাকে পুরস্কার প্রদান করা হয়।

Previous articleরংপুরে ভেজাল ঔষধ কোম্পানীতে অভিযান: ১৫ লাখ টাকার ওষুধ জব্দ, আটক ২
Next articleডমিঙ্গোর ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মাশরাফি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।