তাবারক হোসেন আজাদ: কহিনুর বেগম (৪৬)। স্বামী হারা এক মেয়ে-নাতনি নিয়ে তার মানবেতর জীবন-যাপন। গত ৪০ বছর আগে মেঘনার ভাঙ্গনে ভিটে-মাটি হারিয়ে আশ্রয় নিয়েছিলেন বেরিবাঁধের পাশে। কেও কখনো খোঁজ নেয়নি তাদের। অবশেষে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে তিনি মহাখুশি। তার মতই নদীভাঙ্গা অসহায় অন্য পরিবারগুলোকেও হাঁসতে দেখা গেছে।

মঙ্গলবার সন্ধায় (২৬ অক্টোবর) লক্ষ্মীপুরের রায়পুরে দক্ষিন চরবংশি ইউপির মেঘনা নদীর পাশে মিয়ারহাট নামক এলাকায় প্রধানমন্ত্রীর দেয়া উপহারের মধ্যে ৪৫ টি ভূমিহীন পরিবারের মাঝে নতুন ঘরের চাবি তুলে দেন ও তাদের শিশুদের জন্য শিশুপার্ক উদ্ধোধন করা হয়।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিন চৌধুরীর পরিচালনায় আশ্রায়ন প্রকল্প ‘স্বপ্নকুটির’ ও শিশুপার্ক উদ্ধোধন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।।।

বিকাল থেকে রাত ৮ পর্যন্ত প্রধানমন্ত্রীর সেরা উপহার “ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদান” আশ্রয়ণ প্রকল্প “স্বপ্নকুটির শিশুপার্ক” (মিয়ারহাট সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প)। “জলপদ্ম” (স্বপ্নকুটির আশ্রয়ণ প্রকল্পের পুকুরের নবনির্মিত ঘাটলা)। “গার্লস ফ্যাসিলিটিজ রুম” (রচিমউদ্দিন উচ্চ বিদ্যালয়)। “পাবলিক লাইব্রেরি, ফিটনেস ক্লাব এবং অডিটোরিয়াম”এর ভিত্তি প্রস্তর স্থাপন (সরকারি মার্চ্চেন্টস একাডেমী সংলগ্ন খাস জমি)। পৌরসভার মধ্যবাজারে পাবলিক টয়লেট নির্মাণের শুভ সূচনা। বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব (রায়পুর সরকারি মার্চ্চেন্টস একাডেমী)। চরআবাবিল ইউপির উদমারা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের জন্য “হাইজেনিক কর্ণার” স্থাপনসহ উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে ইনোভেটিভ কার্যক্রম ও নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, রায়পুরে নবাগত সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাসেল ইকবাল, ওসি আবদুল জলিল, মেয়র মোঃ গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলিপ দে, বন কর্মকর্তা চন্দন ভৌমিক, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিউল আযম, প্রেসক্লাব সভাপতি মাহবুবুল আলম মিন্টু, যুগান্তর প্রতিনিধি তাবারক হোসেন আজাদ, পৌরসভার কাউন্সিলর, শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী।

Previous article২ মাস পর ওঠানো হলো কৃষকের লাশ
Next articleসিরাজগঞ্জে বিএনপি-পুলিশ ও আ‘লীগ কর্মীদের ত্রিমুখী সংঘর্ষ, পুলিশসহ আহত ৫৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।