ফেরদৌস সিহানুক শান্ত: জনতার অধিকার, আমাদের অঙ্গীকার এ স্লোগান কে সামনে রেখে নতুন রাজনৈতিক দল “বাংলাদেশ গণঅধিকার পরিষদ ” এর আত্মপ্রকাশ উপলক্ষে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

২৭ অক্টোবর বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ২ নং ওয়ার্ডের অন্তর্গত ক্লাবসুপার মার্কেট এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।
এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা গণঅধিকার পরিষদ এর আহবায়ক মো. মেসবাউল হক, যুগ্ম আহবায়ক মো. বুলবুল ইসলাম, সদস্য সচিব মো. রুবেল আলী, ছাত্র অধিকার পরিষদের যুগ্ন আহবায়ক মো. অহেদুজ্জামান সাঈম, সদস্য সচিব মো. বাবলু হকসহ ছাত্র ও যুব অধিকার পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ‘গণ অধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে।
গত ২৬ অক্টোবর দুপুরে রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে অবস্থিত দলটির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দলের নাম ঘোষণা করেন নুরুল হক নুর।

নতুন দলের আত্মপ্রকাশের সময় ড. রেজা কিবরিয়াকে আহ্বায়ক ও নুরুল হক নুরকে সদস্য সচিব করে দলটির ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়া কমিটির বিভিন্ন পদে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বর্তমান-সাবেক নেতাদের অনেকেই রয়েছেন।

‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা গণঅধিকার পরিষদের মূলনীতি ঠিক করা হয়েছে চারটি। এরমধ্যে আছে গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ।

Previous articleদেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
Next articleচৌমুহনীতে হামলার ঘটনায় আরও ৮ জনের রিমান্ড মঞ্জুর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।