জয়নাল আবেদীন: একটি শিশু জন্মের পরপরই পিতা হোসেন আলী সেই শিশুকে বিক্রি করে দেয়ার ৯দিনের মাথায় জেলা ও উপজেলা প্রশাসন সেই শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে । এই ঘটনা রংপুরের পীরগাছা উপজেলায় ।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে গত ১৭ অক্টোবর ভূমিষ্ট হওয়া শিশুটির বাবা হোসেন আলী সন্তানকে বিক্রি করে দেয় । এরপর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঞ্চল্যল্যের সৃষ্টি হলে জেলা প্রশাসক আসিব আহসান তরিৎ পদক্ষেপ গ্রহন করেন । শুধু মাত্র তাঁর উদ্দ্যোগে শিশুটি উদ্ধার হয় । এরপর গতকালই পীরগাছা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন শিশিটিকে মায়ের কোলে তুলে দেন । এসময় রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পরিবারকে ত্রিশ হাজার টাকা দেয়া হয় ।এছাড়া পীরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারটিকে শুকনো খাবার দেওয়া হয়েছে। শিশুটিকে ফেরত পেয়ে তার পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে। এ মাসেই জন্ম নেওয়া ইনু নামের শিশু সন্তানটিকে তার বাবা হোসেন আলী বিক্রি করে দেয় বলে এলাকাবাসী জানায়। হোসেন আলী পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের তাতুনিয়া মধ্যপাড়া গ্রামের বাসিন্দা। পরে রংপুর জেলা প্রশাসন, পীরগাছা উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহায়তায় শিশুটিকে দিনাজপুর থেকে উদ্ধার করা হয়।

Previous articleরংপুরের পীরগাছা ও পীরগঞ্জের ১৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় ৯০ জন
Next articleমুলাদীতে শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে অ্যাডভোকেসি সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।