বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলানিয়োগ না পেয়ে অধ্যক্ষকে পিটিয়ে হাত ভাঙ্গল চাকরিপ্রত্যাশী

নিয়োগ না পেয়ে অধ্যক্ষকে পিটিয়ে হাত ভাঙ্গল চাকরিপ্রত্যাশী

বাংলাদেশ প্রতিবেদক: কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষকে দলবল নিয়ে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে মাহিবুর রহমান নামে এক চাকরিপ্রত্যাশী। শুধু তাই নয়, অধ্যক্ষের বাগানে লাগানো বিভিন্ন ধরনের গাছও কেটে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় অধ্যক্ষ হেলাল উদ্দিন হায়দার বাদী হয়ে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

মাদরাসার অধ্যক্ষ হেলাল উদ্দিন জানান, কালাকচুয়া গ্রামের মো: মাহিবুর রহমান মহিব কালাকচুয়া ফাজিল মাদরাসায় শিক্ষকতা করার জন্য বহু চেষ্টা করে আসছে। কিন্তু তিনি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় শিক্ষকতা করতে পারেনি। এ নিয়ে তিনি বিভিন্ন সময় অধ্যক্ষকে ভয়ভীতি হুমকি-ধমকি দিয়ে আসছিলেন।

বৃহস্পতিবার বিকেলে অধ্যক্ষ তার অফিস কক্ষে শিক্ষকদের নিয়ে মাদরাসার বিষয় নিয়ে আলোচনা করতে বসেন। আলোচনা শেষে শিক্ষকগণ চলে যাওয়ার পর চাকরিপ্রত্যাশী মহিবুর রহমান মহিব, তার ভাই মো: মাসুম ও মোস্তাকুর রহমান ৩-৪ জনের একটি দল নিয়ে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে চাকুরির বিষয়ে জানতে চান।

অধ্যক্ষ তাদের জানায় নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ না হলে চাকরি দেয়ার সুযোগ নেই। এ সময় তারা ক্ষিপ্ত হয়ে অধ্যক্ষকে মারধর করতে থাকে। চাকরিপ্রত্যাশী মহিব হকিস্টিক দিয়ে পিটিয়ে অধ্যক্ষের ডান হাত ভেঙ্গে দেন। অধ্যক্ষের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়। যাওয়ার পথে মাদরাসার অদূরে অধ্যক্ষের বাগানে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির ছোট-বড় গাছ কেটে ফেলে তারা। পরে স্থানীয়রা অধ্যক্ষকে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল হারেছ জানান, অভিযুক্ত মহিব একাধিকবার ওই মাদরাসার শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেও উত্তীর্ণ হতে পারেনি। তাই ক্ষোভ থেকেই অধ্যক্ষের উপরে এ হামলা চালিয়েছে। তিনি আরো জানান, এর আগেও এই মাদরাসার আরবী প্রভাষক রুহুল আমীনকে মারধর করে অভিযুক্ত মহিব। বিচার না পেয়ে রাগে ক্ষোভে ওই প্রভাষক মাদরাসার চাকরি ছেড়ে দেন।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে, দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments