বাংলাদেশ প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রাব্বানীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য জোর করে গাড়িতে তুলে নিয়ে অস্ত্রের মুখে মনোনয়ন প্রত্যাহার ফরমে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। বুধবার বিকেলে উপজেলার জামনগর পুলিশ ফাঁড়ির পাশে ব্রিজের উপরে এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে দুটি সাদা রংয়ের মাইক্রোবাসে ২০ থেকে ২৫ জন যুবক জামনগর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানীর হাপানিয়া গ্রামের বাড়িতে গিয়ে তাকে খোঁজাখুঁজি করে এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। এ সময় বাড়ি থেকে জানানো হয় তিনি এইমাত্র রাজশাহী রওনা হয়েছেন। পরে গাড়ি দুটি দ্রুত জামনগর পুলিশ ফাঁড়ির পাশে ব্রিজের উপরে গিয়ে তার পথরোধ করে তাকে গাড়িতে তোলেন। উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে মোহন আলীসহ ২০ থেকে ২৫ জন তাকে আটকিয়ে পিস্তল ও ধারালো অস্ত্রের মুখে হত্যার হুমকি দিয়ে মনোনয়ন প্রত্যাহার ফরমে স্বাক্ষর করিয়ে নেয়। এ বিষয়ে বাড়াবাড়ি না করার জন্য এবং ভোটের মাঠে না থাকার জন্য হুমকি দিয়ে দুটি মাইক্রেবাস গাড়িতে করেই তারা চলে যায়।

বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল কুদ্দুস বলেছেন, উপজেলা তাঁতী লীগের সভাপতি শামসুজামান মোহন এই নির্বাচনে অস্ত্র নিয়ে নৌকা মার্কার প্রকাশ্য বিরোধিতা করছে। মোহন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বিদ্রোহী প্রার্থী শাহ আলমের বিভিন্ন সভা সমাবেশে উপস্থিত থেকে তার পক্ষে কাজ করছে। বিদ্রোহী প্রার্থীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করার জন্য একে একে সকলকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা করছে।

জোর করে প্রত্যাহার ফরমে স্বাক্ষর নেয়ার বিষয়ে জানতে চাইলে বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জামনগর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছাড়াও আরো চারজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

Previous articleধর্ষণের ৭২ ঘণ্টা পর মামলা না নিতে পুলিশকে পরামর্শ আদালতের
Next articleদেশে গত ২৪ ঘনটায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৩৭
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।